• শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭
  • ||

‘চ্যাম্পিয়ন’ পাপন

প্রকাশ:  ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১১:১০ | আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৪:০৬
ক্রীড়া প্রতিবেদক

প্রথমবার বড় কোনো টুর্নামেন্টের শিরোপা জিতল বাংলাদেশ। কাগজে-কলমে এই অর্জন কেবল অনূর্ধ্ব-১৯ দলের। আর এর বাহিরে বিচার করলে পুরো বাংলাদেশের। তাতে ভাগটা বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও পান!

কেননা তিনিও ছিলেন এই প্রাপ্তির নেপথ্যে। কাজ করেছেন দীর্ঘদিন। অনূর্ধ্ব-১৯ দলটা তিল তিল করে গড়ে তুলতে সর্বদা তার সক্রিয়তা সত্যিই বাহবা পাওয়ার দাবি রাখে। সে ক্ষেত্রে তিনি একজন চ্যাম্পিয়ন, চ্যাম্পিয়ন দলের অভিভাবকও বটে।

গত কয়েক যুগে সাকিব-মাশরাফি-তামিমরা যে অঙনে আলো ছড়াতে পারেননি। এবার সেখানেই রাজত্ব কায়েক করেছে বাংলার যুবারা। চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে স্বপ্নের শিরোপা নিয়ে ফিরেছে দেশে।

এত বড় অর্জন, বাংলাদেশ তো সাদামাটাভাবে উদযাপন করবে না। তাইতো বুধবার (১২ ফেব্রুয়ারি) ছিল একপ্রকার ‘চ্যাম্পিয়ন ডে’। বিমানবন্দর থেকে মিরপুর পর্যন্ত ছিল উৎসব। নেচে গেয়ে বীর সন্তানদের বরণ করে নেয় দেশবাসী। আর এই বরণেও নেতৃত্ব দিয়েছেন বিসিবি প্রধান।

শুরুতে বিমানবন্দরে ফুলেল শুভেচ্ছায় ক্রিকেটারদের বরণ করে নেন নাজমুল হাসান পাপন। অবশ্য তার সঙ্গে ছিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলও। এছাড়া পূর্ব নির্দেশনা অনুযায়ী বিসিবির অন্যান্য কর্মকর্তারাও যান ক্রিকেটারদের অভিবাদন জানাতে।

সেখান থেকে চ্যাম্পিয়ন বাসে চড়ে মিরপুরে আনা হয় আকবরদের। ততক্ষণে পুরো শেরে বাংলা স্টেডিয়ামের গ্যালারি ভরে যায় সমর্থকে। ভরা মাঠে কেক কেটে ক্রিকেটারদের খাইয়ে দেন বিসিবি প্রধান।

ৎএরপর আতশবাজি ফুটিয়ে সংবর্ধনা দেওয়া হয় যুবাদের। অল্প সময়ে দারুণ এই আয়োজনকে আরও বেশি মনোমুগ্ধকর করে উপস্থাপন করার পেছনেও ছিল নাজমুল হাসানের অবদান। শেষমেশ গণমাধ্যমের সামনে দেশের ক্রিকেট আর বিশ্বকাপ জয়ী দলকে নিয়ে বিসিবি সভাপতি শুনিয়েছেন আশার গল্প, উড়িয়েছেন স্বপ্নের বেলুন।


পূর্বপশ্চিমবিডি/জেআর

নাজমুল হাসান পাপন,চ্যাম্পিয়ন,যুবারা,বিশ্বকাপ,অনূর্ধ্ব-১৯ দল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close