• বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬
  • ||

সানিয়া মির্জা শোনালেন নিজের ওজন কমানোর গল্প

প্রকাশ:  ১১ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০৭
স্পোর্টস ডেস্ক

লম্বা বিরতির পর সম্প্রতি টেনিস কোর্টে ফিরেছেন সানিয়া মির্জা। সন্তান হওয়ার পর স্বাভাবিকভাবে মুটিয়ে গিয়েছিলেন ভারতীয় এই টেনিস সেনসেশন। তার পূর্বের ফিটনেস ফিরে পেতে পুড়িয়েছেন অনেক কাঠ-কয়লা। সেই শিশু পুত্র ইজহান মির্জার মালিকের মায়ের ফিটনেস ফিরে পাওয়ার গল্প অনুপ্রেরণা আপনাদেরও।

২০১৮ সালে ইজহানের জন্মের পর আর পাঁচজন নারীর মতই স্থূলতা ঘিরে ধরেছিল সানিয়াকে। সেখান থেকে আগের ফিটনেসে ফিরে আসাটা তার কাছে যে চ্যালেঞ্জ ছিল, অনায়াসে সেই চ্যালেঞ্জ জিতে গেলেন ৩৩ বছর বয়সী এই অ্যাথলেট।

ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে সানিয়া জানিয়েছেন, মাত্র চার মাসে ৮৯ কেজি থেকে ৬৩ কেজিতে ফিরেছেন তিনি। অন্যান্য মহিলাদেরও একটি বার্তা দিয়ে লিখেছেন- “কেউ যদি বলে যে ‘তুমি পারবে না’ তাতে বিশ্বাস কোরো না। আমি যদি পারি, সবাই পারবে।”

মোটা থাকার সময়ের একটি ছবির সঙ্গে বর্তমান সময়ের একটি ছবি পোস্ট করে সানিয়া আরও লিখেছেন, “৮৯ কিলো বনাম ৬৩ কিলো। আমাদের সবারই নানা ধরনের লক্ষ্য থাকে প্রতিদিনকার লক্ষ্য এবং দীর্ঘমেয়াদি লক্ষ্য প্রত্যেক লক্ষ্যের জন্যই গর্ব বোধ করি। আমার এই লক্ষ্য অর্জনে, বাচ্চা হওয়ার পর ফিটনেস ফিরে পেতে লেগেছে চার মাস। কিন্তু মনে হয়েছে, আগের ফিটনেস ফিরে পেতে এবং সর্বোচ্চ পর্যায়ে প্রতিদ্বন্দ্বিতা আসতে অনেক সময় লেগেছে। নিজের স্বপ্নগুলো অনুসরণ করো। কে কী বলল, এসব কোনো ব্যাপার না।”

দু’বছর পর জানুয়ারিতে কোর্টে ফিরে প্রতিযোগিতামূলক প্রথম টুর্নামেন্টেই শিরোপা জিতে নেন টেনিস সুন্দরী সানিয়া মির্জা। ইউক্রেনের নাদিয়া কিচেনককে সঙ্গে নিয়ে হোবার্ট ইন্টারন্যাশনাল টেনিস টুর্নামেন্ট জিতে নিয়েছেন ছয়টি গ্র্যান্ড স্লামের মালিক সানিয়া।


পূর্বপশ্চিমবিডি/ইমি

সানিয়া মির্জা,টেনিস সেনসেশ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close