• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭
  • ||

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে নেই মাশরাফি

প্রকাশ:  ১২ জানুয়ারি ২০২০, ২২:৩৮ | আপডেট : ১৩ জানুয়ারি ২০২০, ০০:১১
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে সরাসরি বাদ দেয়নি, কিন্তু মাশরাফি বিন মুর্তজা নিজেই বিসিবিকে অনুরোধ করেছেন যেন কেন্দ্রীয় চুক্তি থেকে তাকে বাদ দেওয়া হয়। শেষমেশ সেই পথেই হাঁটল ক্রিকেট বোর্ড। কেন্দ্রীয় চুক্তিতে রাখা হয়নি মাশরাফিকে।

রোববার (১২ জানুয়ারি) রাতে মিরপুরে বিসিবি ভবনে এক সংবাদ সম্মেলনে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন এ কথা জানিয়েছেন।

সম্পর্কিত খবর

    বিসিবি প্রধান বলেন, ‘কেন্দ্রীয় চুক্তির ব্যাপারে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে, মাশরাফি কেন্দ্রীয় চুক্তিতে তাকে না রাখার কথা বলেছে। সে খেলার মধ্যে আছে কিন্তু কেন্দ্রীয় চুক্তিতে থাকতে চায় না। ও এর জন্য যে কারণ বলেছে, ও না থাকলে ওর জায়গায় নতুন একজন খেলোয়াড় সুযোগ পাবে। আমরা এটা গ্রহণ করেছি। তাই কেন্দ্রীয় চুক্তি যেটা আসছে সেটায় হয়তো মাশরাফির নাম থাকছে না।’

    বেশ কিছুদিন ধরে মাঠে নেই। একে তো টি২০ আর টেস্ট ছেড়েছেন আগেই। বাকি ফরম্যাট ওয়ানডেতেও খেলা হচ্ছে না চোটের কারণে।

    গত বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড সফরে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন মাশরাফি। সেই চোট তাকে ভোগায় পুরো বিশ্বকাপে। এরপর আবারও চোট পান হ্যামস্ট্রিংয়ে। ছিটকে যান শ্রীলঙ্কা সফর থেকেও। দীর্ঘ পাঁচ মাস পর বঙ্গবন্ধু বিপিএল দিয়ে মাঠে ফেরেন।

    উল্লেখ্য, বিসিবির সর্বশেষ কেন্দ্রীয় চুক্তিতে মাশরাফি ছিলেন ‘এ’ প্লাস ক্যাটাগরিতে। যেখানে তিনি পারিশ্রমিক হিসেবে প্রতি মাসে পেতেন ৪ লাখ টাকা করে।

    এই ক্যাটাগরিতে মাশরাফি ছাড়াও ছিলেন আরও চারজন। এরা হলেন-সাকিব, মুশফিক, তামিম এবং মাহমুদউল্লাহ রিয়াদ। এক বছর নিষেধাজ্ঞার কারণে অনুমিতভাবেই বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন সাকিব।


    পূর্বপশ্চিমবিডি/জেআর

    বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে নেই মাশরাফি
    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    cdbl
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close