• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

মেসিদের হতাশ করে সুপার কাপের ফাইনালে আতলেতিকো

প্রকাশ:  ১০ জানুয়ারি ২০২০, ১৩:৩২
স্পোর্টস ডেস্ক

নানা নাটকীয়তা ও শ্বাসরুদ্ধকর ম্যাচে বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে উঠেছে আতলেতিকো মাদ্রিদ। প্রথমে পিছিয়ে পড়ার পরও লিওনেল মেসির নৈপুণ্যে ম্যাচে ফিরে বার্সেলোনা। আর খানিক পর অঁতোয়ান গ্রিজমানের গোলে এগিয়েও যায় তারা। কিন্তু শেষ দিকে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে পাঁচ মিনিটের ব্যবধানে দুবার জালে বল পাঠিয়ে অসাধারণ এক জয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে উঠে গেল দিয়েগো সিমেওনের দল।

আতলেতিকোর পক্ষে গোল তিনটি করেন কোকে, মোরাতা ও আনহেল কোররেয়া।

ম্যাচের শুরু থেকে বার্সেলোনার অধিপত্য থাকলেও গোল করতে ব্যর্থ হয়। ফলে প্রথমার্ধে কোনো দলই গোল না পেলে গোল শুন্য থাকে। দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই এগিয়ে যায় আতলেতিকো। আনহেল কোররেয়ার ডি-বক্সে বাড়ানো বল ধরে দ্বিতীয় ছোঁয়ায় নিচু শটে গোলটি করেন স্প্যানিশ মিডফিল্ডার কোকে। সাফল্য অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি। পাঁচ মিনিট পর মেসির নৈপুণ্যে সমতায় ফেরে বার্সেলোনা। সুয়ারেসের ছোট পাস ধরে দুজনের মধ্যে দিয়ে ডি-বক্সে ঢুকে ডান পায়ের শটে কাছের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন আর্জেন্টাইন তারকা। ৫৯তম মিনিটে আবারও জালে বল পাঠিয়েছিলেন মেসি। কিন্তু নিয়ন্ত্রণে নেওয়ার ফাঁকে বল তার হাতে লাগায় ভিএআরের সাহায্যে হ্যান্ডবলের বাঁশি বাজান রেফারি। তিন মিনিট পর গ্রিজমানের গোলে এগিয়ে যায় বার্সেলোনা।

৮১তম মিনিটে মোরাতার সফল স্পট কিকে সমতায় ফেরে আতলেতিকো। পাল্টা আক্রমণে একা ডি-বক্সে ঢুকে পড়া ভিতোলোকে ঠেকাতে গিয়ে গোলরক্ষক নেতো ফাউল করে বসলে পেনাল্টিটি পায় সিমেওনের দল।

আর ৮৬তম মিনিটে পার্থক্য গড়ে দেন কোররেয়া। মাঝমাঠের কাছ থেকে বল ধরে দ্রুত এগিয়ে ডি-বক্সে ঢুকে জোরালো শটে গোলটি করেন আর্জেন্টাইন এই তারকা।।

পূর্বপশ্চিমবিডি/জিএম

আর্জেন্টাইন তারকা,লিওনেল মেসি,স্প্যানিশ সুপার কাপের ফাইনাল,বার্সেলোনা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close