• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬
  • ||

রাতে ক্যাম্প ন্যুতে আগুনে ম্যাচ

প্রকাশ:  ১৮ ডিসেম্বর ২০১৯, ১২:৪৪ | আপডেট : ১৮ ডিসেম্বর ২০১৯, ১২:৫৯
স্পোর্টস ডেস্ক

কয়েক দফা সময় বদলে শেষমেশ আজ (১৮ ডিসেম্বর) মধ্যরাতে মাঠে গড়াবে এল ক্লাসিকো। নানা কারণে ম্যাচটি ছড়াচ্ছে বাড়তি উত্তাপ। বার্সার ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে এই লড়াই। সরাসরি দেখা যাবে ফেসবুকে।

ধারে ভারে কেউ কারে থেকে কম নয়। সাম্প্রতিক পারফর্মও সেই কথা বলছে। তবে পার্থক্যটা গড়ে দিতে পারেন লিওনেল মেসি। কেননা তার দিনে যে কোনো প্রতিপক্ষই হালে পানি পায় না। অতীত রেকর্ডও তেমনটা বলছে।

এ দিকে গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে দুই দলেই চোটের দাগ। চোটে ভুগছেন রিয়ালের তারকা ফরোয়ার্ড ইডেন হ্যাজার্ড। পাশাপাশি ডিফেন্ডার মার্সেলোকেও পাচ্ছে না লস ব্লাঙ্কোসরা। চোটের কামড় আছে বার্সা শিবিরেও। দলটির তরুণ ফরোয়ার্ড উসমান ডেম্বেলে থাকবেন সাইডবেঞ্চে।

অবশ্য মেসি নিজেও রিয়ালকে নিয়ে সমীহ করছেন, ‘আমাদের মাঠে তারা অন্যরকম খেলে। কিছুটা নিচে নেমে থাকে, রক্ষণ বেশ পাহারায় রাখে ও প্রতি আক্রমণ করে, কারণ তাদের আক্রমণভাগে খুব গতিময় ফুটবলার আছে। বার্নাব্যুতে আমরা ৯০ মিনিট সমানভাবে খেলি। কিন্তু এখনকার দৃশ্য ভিন্ন। আমার মনে হয় জয়টা সহজ হবে না।’

তবে জিনেদিন জিদান বার্সাকে একপ্রকার হুংকার দিয়ে রাখলেন। মাঠে নামার আগে বলে রাখলেন যে কোনো কিছু হতে পারে, ‘জানি আমাদের প্রতিপক্ষ কারা, খুব ভালো একটি দল। দীর্ঘ সময় ধরে তারা এটা প্রমাণ করে আসছে। আমরা জানি, মেসি কোন মানের খেলোয়াড়, তবে আমরা এসব নিয়ে ভাবতে চাই না। যে কোনো কিছু ঘটতে পারে এই ম্যাচে।’

উল্লেখ্য, এল ক্লাসিকো হওয়ার কথা ছিল গত ২৬ অক্টোবর। কিন্তু কাতালুনিয়ার নয়জন শীর্ষস্থানীয় রাজনৈতিক নেতার ৯ থেকে ১৩ বছর মেয়াদে কারাদণ্ড হওয়ার প্রেক্ষিতে সেখানে বিক্ষোভের সৃষ্টি হলে পিছিয়ে পড়ে দিনক্ষণ।

লিগে এই মুহূর্তে ১৬ ম্যাচে ১১ জয় ও দুই ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে বার্সেলোনা। সমান পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে পিছিয়ে তালিকার দুইয়ে আছে জিনেদিন জিদানের শিষ্যরা।

সিডিউল

বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ

ভেন্যু: ক্যাম্প ন্যু

রাত ১টা

সরাসরি দেখা যাবে: ফেসবুকে


পূর্বপশ্চিমবিডি/জেআর

এল ক্লাসিকো,রিয়াল মাদ্রিদ,বার্সেলোনা,রাতে ক্যাম্প ন্যুতে আগুনে ম্যাচ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close