• সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭
  • ||

রুশো-গুরবাজে টাইগার্সের গর্জন

প্রকাশ:  ১২ ডিসেম্বর ২০১৯, ২৩:১০ | আপডেট : ১২ ডিসেম্বর ২০১৯, ২৩:১৬
ক্রীড়া প্রতিবেদক

এ রকম একজন থাকলে জিততে আর কী লাগে! ম্যাচের পর হয়তো খুলনার সমর্থকরা এমন কিছু ভাববেন। আসলে তাই। রুশো একাই যা করলেন, তাতে মনে হয়েছে আজ (১২ ডিসেম্বর) মিরপুরে খুলনার জার্সিতে তিনিই আসল টাইগার্স। দলের নামের সঙ্গে নিজের কাজটার মিল রেখেছেন ব্যাট হাতে। তাতে খুলনা তাদের প্রথম ম্যাচেই চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৮ উইকেটে বিধ্বস্ত করল। তাও আবার ৩৭ বল হাতে রেখে।

অনেকটা একই শাসন করেছেন রুশো। চট্টগ্রামের বোলারদের একের এক বল বাউন্ডারিছাড়া করেছেন বেশ স্বাছন্দে। সবমিলে ৩৮ বল মোকাবেলা করে ৭ চার আর ২ ছক্কায় অপরাজিত ৬৪ রানের ইনিংস খেলেন এই প্রোটিয়া। কম যাননি রহমানউল্লাহ গুরবাজও। ওপেনিংয়ে নেমে ব্যাট চালিয়েছেন তলোয়ারের মতো। ১৯ বলে ঝড়ো ফিফটি হাঁকিয়েছেন এই আফগান ক্রিকেটার। যে পথে ছিল ৪টি চার আর ৫টি ছক্কার মার। এই দুয়ে ভর করে মুশফিকরা পেয়েছে দাপুটে জয়।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা চট্টগ্রামের শুরুটাও ছিল উড়ন্ত। সিমন্স আর ওয়ালটন মিলে ভালোই এগোচ্ছিলেন। কিন্তু খুব বেশিক্ষণ উইকেটে থিতু হয়নি এই জুটি। আর ঝলক দেখিয়ে নিভে যান সিমন্সও। শেষদিকে গড়পড়তা রানে চট্টগ্রাম পায় ১৪৪ রানের পুঁজি। বোলারের মধ্যে এ দিন কেউ আহামরি নৈপুণ্য দেখাতে পারেননি। দুই দলের ব্যাটসম্যানরাই ছিল ম্যাচের ড্রাইভিং সিটে।

সংক্ষিপ্ত স্কোর

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ২০ ওভারে ১৪৪/৬ (সিমন্স ২৬, ওয়ালটন ১৮, ইমরুল ১২, নাসির ২৪, সোহান ১৯, মুক্তার ২৯*, এমরিট ১, রুবেল ৬*; আমির ৪-০-৩৩-০, ফ্রাইলিঙ্ক ৪-০-২১-১, শফিউল ৪-০-৩০-১, শহিদুল ৪-০-৩২-১, আমিনুল ৪-০-২৫-১)

খুলনা টাইগার্স: ১৩.৫ ওভারে ১৪৬/২ (শান্ত ৪, গুরবাজ ৫০, রুশো ৬৪*, মুশফিক ২৮*; নাসুম ২-০-১৮-১, নাসির ২-০-১৬-০, রুবেল ৩-০-৩১-০, এমরিট ১-০-১৮-০, মুক্তার ১-০-২০-১, উইলিয়ামস ২.৫-০-২৭-০, এনামুল জুনিয়র ২-০-১৬-০)

ফল: খুলনা টাইগার্স ৮ উইকেটে জয়ী

ম্যাচসেরা: রাইলি রুশো।


পূর্বপশ্চিমবিডি/জেআর

রুশো-গুরবাজে টাইগার্সের গর্জন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত