• শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

বিপিএলে যা কিছু নতুন

প্রকাশ:  ১৮ নভেম্বর ২০১৯, ১২:৩১
স্পোর্টস ডেস্ক

৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন বঙ্গবন্ধু বিপিএলের। এরপর ১১ ডিসেম্বর থেকে মাঠে গড়াবে টুর্নামেন্টটি। তার আগে দেখে নিউ এবারের বিপিএলে যা কিছু নতুন-

নতুন সাত দল: বিপিএলে এবার সাতটি নতুন দ অংশ নেবে। এরা হলো-ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রাজশাহী রয়্যালস, সিলেট থান্ডার, কুমিল্লা ওয়ারিয়র্স, রংপুর রেঞ্জার্স ও খুলনা টাইগার্স।

মালিকানায় বিসিবি: এই প্রথম বিসিবির সরাসরি তত্ত্বাবধানে মাঠে নামছে সাতটি দল। রংপুর আর কুমিল্লার মালিকানার শতভাগ থাকছে বিসিবির হাতে। বাকি পাঁচ দলের দেখভালের দায়িত্ব পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের।

ব্যবস্থাপনায় বিসিবি পরিচালকরা: জালাল ইউনুসের দায়িত্বে থাকবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, এনায়েত হোসেন সিরাজের রাজশাহী রয়েলস, গোলাম মর্তুজা পাপ্পার ঢাকা প্লাটুন, তানজিল চৌধুরীর সিলেট থান্ডার, আকরাম খানের রংপুর রেঞ্জার্স, খালেদ মাসুদ সুজনের খুলনা টাইগার্স আর নাঈমুর রহমান দুর্জয় থাকবেন কুমিল্লা ওয়ারিয়র্সের দায়িত্বে।

থাকছেন নান্নু-বাশার: এছাড়া দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এবং হাবিবুল বাশার সুমনও দুটি দলের টেকনিক্যাল অ্যাডভাইজার হিসেবে দায়িত্ব পালন করবেন। যেখানে কুমিল্লা ওয়ারিয়র্সের পরামর্শক থাকবেন মিনহাজুল আবেদীন নান্নু আর রংপুর রেঞ্জার্সের পরামর্শক হাবিবুল বাশার।

দেশি দুই কোচ: বিপিএলের অন্যতম সফল কোচ মোহাম্মদ সালাউদ্দিন ঢাকা প্লাটুনের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন। এ ছাড়া দেশি কোচদের মধ্যে সারওয়ার ইমরান দায়িত্ব পেয়েছেন সিলেট থান্ডারের।

বিদেশি কোচ: দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ ওটিস গিবসন কুমিল্লা ওয়ারিয়র্সের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন। আর চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বোলিং কোচের দায়িত্ব থাকবে সাবেক ইংলিশ পেসার কবির আলির কাঁধে। পাশাপাশি রংপুর রেঞ্জার্সের ডাগ আউটে দেখা যাবে জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার গ্রান্ট ফ্লাওয়ারকে।


পূর্বপশ্চিমবিডি/জেআর

যা কিছু নতুন,বিপিএল,কোচ,বিদেশি,বঙ্গবন্ধু
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত