• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

বিপিএল ড্রাফটে আছেন এক জার্মান ক্রিকেটারও

প্রকাশ:  ১৭ নভেম্বর ২০১৯, ১৩:৪৮
স্পোর্টস ডেস্ক

সবাই হয়তো ফুটবলের দেশ হিসেবেই চেনে জার্মানিকে। তবে ক্রিকেটও তারা খেলে। যেমন প্রমাণ মিলল বিপিএল ড্রাফটে। সদ্য ঘোষিত প্লেয়ার ড্রাফটের খসড়ায় পাওয়া গেল ক্রেগ মেসেদে নামের এই জার্মান ক্রিকেটার।

অবশ্য ড্রাফটে সবচেয়ে বেশি ক্রিকেটার ইংল্যান্ডের। মোট ৯৫জন খেলোয়াড় আছে ইংলিশদের। এরপরই আছে পাকিস্তানের নাম। মোট ৮৯জন প্লেয়ার রাখা হয়েছে ড্রাফটে। এছাড়া দক্ষিণ আফ্রিকার ৩৫, ওয়েস্ট ইন্ডিজের ৬৬ আর ভারতের তিনজন ক্রিকেটার স্থান পেয়েছেন বিপিএল ড্রাফটে।

মোট ৪৩৯জন বিদেশি ক্রিকেটারের জায়গা হয়েছে এই ড্রাফটে। রোববার (১৭ নভেম্বর) ওই তালিকা থেকে দল গঠন করবে অংশ নেওয়া সাতটি টিম। এবারও বিদেশিদের সর্বোচ্চ দাম ‘এ প্লাস’ ক্যাটাগরির। যেখানে একজন খেলোয়াড়কে দলে ভেড়াতে গুনতে হবে ১ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৮৫ লাখ টাকা। মোট খেলোয়াড়ের মধ্যে ১১জন থাকবেন এই ‘এ প্লাস’ ক্যাটাগরিতে। আর ১৫জন ‘এ’ ক্যাটাগরিতে। ‘এ’ ক্যাটাগরির প্রত্যেকের দাম পড়বে ৭০ হাজার ডলার করে।

এ দিকে দেশি ক্রিকেটারদের মধ্যে 'এ প্লাস' ক্যাটাগরিতে রাখা হয়েছে মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ রিয়াদকে। এই ক্যাটাগরির পারিশ্রমিক ৫০ লাখ টাকা। 'এ' ক্যাটাগরিতে আছেন সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান, মুমিনুল হক, ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, তাইজুল ইসলাম, মোহাম্মদ মিঠুন ও মেহেদী হাসান মিরাজ। তাদের পারিশ্রমিক ২৫ লাখ টাকা।

উল্লেখ্য, ৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন বঙ্গবন্ধু বিপিএলের। এরপর ১১ ডিসেম্বর থেকে মাঠে গড়াবে টুর্নামেন্টটি। যেখানে এবার অংশ নেবে সাত নতুন দল-ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রাজশাহী রয়্যালস, সিলেট থান্ডার, কুমিল্লা ওয়ারিয়র্স, রংপুর রেঞ্জার্স ও খুলনা টাইগার্স।


পূর্বপশ্চিমবিডি/জেআর

বিপিএল ড্রাফট,জার্মান ক্রিকেটার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত