• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

হারের পর বাসা থেকেই বের হন না বিসিবি সভাপতি

প্রকাশ:  ১৭ নভেম্বর ২০১৯, ১০:৩৭
স্পোর্টস ডেস্ক

ইন্দোর টেস্টে হারের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, টেস্টের আগেই মন ভেঙে গেছে… টেস্ট তো পরে। এই সিরিজে অনেক আশা ছিল, টি-টোয়েন্টি আমরা জিতব। এর আগে তিন-তিনবার, ভারতের সঙ্গে শেষ ওভারে বা শেষ বলে হেরেছি। প্রতিবার শেষ করতে গিয়ে হেরেছি। এরমধ্যে নিশ্চিত জয়ের কথা ছিল বিশ্বকাপে (২০১৬ টি-টোয়েন্টি), আর নিদাহাস ট্রফি (২০১৮)।

ইন্দোর টেস্টে ভারতের কাছে হারের পর শনিবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় ঢাকার একটি হোটেলে হয়ে গেল বিপিএলের লোগো উন্মোচন অনুষ্ঠান। পরে বিসিবি সভাপতি মুখোমুখি হলেন সংবাদমাধ্যমের। টেস্টের পারফরম্যান্স নিয়ে জানতে চাওয়া হলেও তিনি বিসিবি প্রধান এসব কথা বলেন।

তিনি বলেন, এবার মনে-প্রাণে বিশ্বাস ছিল আমরা জিতব। প্রথম ম্যাচ জিতেছি। দ্বিতীয় ম্যাচ ওরা ভালো খেলে জিতেছে। তৃতীয় ম্যাচ তো নিশ্চিত জেতা ম্যাচ। ওই হার আসলে নিজেই মানতে পারছি না… আমি বাসা থেকেই বের হই না। কোথাও যেতেই চাই না। মেনেই নিতে পারছি না ওই ম্যাচ হারব।

প্রথম ম্যাচ জিতে সিরিজে এগিয়ে গেলেও ভারতে পরের দুই ম্যাচ হেরে টি-টোয়েন্টি সিরিজও হেরেছে বাংলাদেশ। শেষ ম্যাচে ১৭৫ রান তাড়ায় এক পর্যায়ে বাংলাদেশ জয়ের সম্ভাবনা জাগিয়েছিল। কিন্তু ওপেনার মোহাম্মদ নাঈম শেখের ৪৮ বলে ৮১ রানের পরও ম্যাচ হেরে যায় বাংলাদেশ। বিসিবি সভাপতির মতে, অন্যরা একটু করে অবদান রাখলেও জিতে যেত বাংলাদেশ।

তিনি বলেন, নাঈমের মতো একটি ছেলে রান করতে পারলে, মিঠুন যদি পারে, তাহলে আমাদের মূল ক্রিকেটার যারা… সৌম্য-লিটন-মুশফিক-রিয়াদ, ১০ রান করে করলেও আমরা ম্যাচ জিততাম। ফাইনালে গিয়ে সবচেয়ে অভিজ্ঞদের কাছ থেকে যদি রান না পাই, তাহলে তো ভাগ্য খারাপ। ওরা তো কেউ খারাপ ক্রিকেটার নয়। হয় না কেন জানি…। এবার বিশ্বাস ছিল, আমরা জিতবই। হলো না, সেই শোকই এখনও ভুলতে পারিনি।

নাজমুল হাসান পাপন আরও বলেন, টেস্ট আমি যতটা ভেবেছিলাম, তার চেয়ে খারাপ হয়েছে। একটা ব্যাপারে সন্দেহ নেই যে, ভারতের টেস্ট দল এখন অনেক শক্তিশালি আমাদের চেয়ে। তবে আপনারা কাঠামোর কথা বলেন... দক্ষিণ আফ্রিকার একাডেমি তো বিশ্বের সেরা বলা হয়। ওরাও ভারতে গিয়ে তিন দিনে হেরেছে।

তিনি বলেন, আমাদের আলাদা দল গড়তে হবে। আমরা যা পরিকল্পনা করছি, তাতে আমার ধারণা এক থেকে দেড় বছরের মধ্যে আমাদের টেস্ট দল দাঁড়িয়ে যাবে। জিতবে কিনা জানি না, তবে প্রপার একটা টেস্ট দল হবে।

উল্লেখ্য, দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে এক ইনিংস ও ১৩০ রানের জয় পেয়েছে ভারত। এ জয়ে দুই ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে স্বাগতিকরা।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ইন্দোর,টেস্ট,বাংলাদেশ,ভারত,বিসিবি,সভাপতি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত