• রোববার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬
  • ||

বিপিএল ড্রাফটে ভারতের ৩, পাকিস্তানের ৮৯

প্রকাশ:  ১৭ নভেম্বর ২০১৯, ১০:১৯
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এবারও নজরে থাকবে পাকিস্তানি ক্রিকেটার। এরইমধ্যে প্লেয়ার ড্রাফটের খসড়ায় পাওয়া গেল তার নমুনা।

যদিও ড্রাফটে সবচেয়ে বেশি ক্রিকেটার ইংল্যান্ডের। মোট ৯৫জন খেলোয়াড় আছে ইংলিশদের। এরপরই আছে পাকিস্তানের নাম। মোট ৮৯জন প্লেয়ার রাখা হয়েছে ড্রাফটে। এছাড়া দক্ষিণ আফ্রিকার ৩৫, ওয়েস্ট ইন্ডিজের ৬৬ আর ভারতের তিনজন ক্রিকেটার স্থান পেয়েছেন বিপিএল ড্রাফটে।

মোট ৪৩৯জন বিদেশি ক্রিকেটারের জায়গা হয়েছে এই ড্রাফটে। রোববার (১৭ নভেম্বর) ওই তালিকা থেকে দল গঠন করবে অংশ নেওয়া সাতটি টিম। এবারও বিদেশিদের সর্বোচ্চ দাম ‘এ প্লাস’ ক্যাটাগরির। যেখানে একজন খেলোয়াড়কে দলে ভেড়াতে গুনতে হবে ১ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৮৫ লাখ টাকা।

মোট খেলোয়াড়ের মধ্যে ১১জন থাকবেন এই ‘এ প্লাস’ ক্যাটাগরিতে। আর ১৫জন ‘এ’ ক্যাটাগরিতে। ‘এ’ ক্যাটাগরির প্রত্যেকের দাম পড়বে ৭০ হাজার ডলার করে। যতদূর জানা গেল, এ বছর বিদেশি কোটায় সর্বোচ্চ দাম উঠতে পারে পাকিস্তানের শহীদ আফ্রিদি, দক্ষিণ আফ্রিকার টপ অর্ডার ব্যাটসম্যান রিলে রুশো, পাকিস্তানের শোয়েব মালিক, পেসার হাসান আলী, আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবি ছাড়াও কয়েকজনের। যারা কিনা নিলামে ৮৫ লাখ টাকা পযর্ন্ত বিক্রি হতে পারেন।

উল্লেখ্য, ৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন বঙ্গবন্ধু বিপিএলের। এরপর ১১ ডিসেম্বর থেকে মাঠে গড়াবে টুর্নামেন্টটি। যেখানে এবার অংশ নেবে সাত নতুন দল-ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রাজশাহী রয়্যালস, সিলেট থান্ডার, কুমিল্লা ওয়ারিয়র্স, রংপুর রেঞ্জার্স ও খুলনা টাইগার্স।


পূর্বপশ্চিমবিডি/জেআর

বিপিএল ড্রাফটে ভারতের ৩, পাকিস্তানের ৮৯
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত