• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬
  • ||

টেস্ট সিরিজ খেলতে ভারতে গেলেন মোমিনুল-মিরাজরা

প্রকাশ:  ০৮ নভেম্বর ২০১৯, ২১:৫৬
স্পোর্টস ডেস্ক

প্রথমবারের মত ভারতের বিপক্ষে দু’ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শুক্রবার (৮ নভেম্বর) দেশ ছেড়েছেন বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক মোমিনুল হক, ইমরুল কায়েস, মেহেদি হাসান মিরাজ, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাইম হাসান, এবাদত হোসেন ও আবু জায়েদ চৌধুরি। কলকাতা হয়ে নাগপুর যাবেন তারা।​

জুয়াড়ির তথ্য গোপনের দায়ে আন্তর্জাতিক ক্রিকেটে এক বছরের জন্য নিষিদ্ধ আছেন বাংলাদেশের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। তাই তার পরিবর্তে চলমান ভারত সফরে টি-২০ সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদ। আর আসন্ন টেস্ট সিরিজে টাইগারদের নেতৃত্বে থাকছেন মোমিনুল।

ঘরোয়া ক্রিকেট এবং ‘এ’ দলে দারুণ পারফর্ম করে জাতীয় দলে এসেছেন সাইফ হাসান। দেশ ছাড়ার আগে গণমাধ্যমে জানালেন, ‘আত্মবিশ্বাস আছে যদি সুযোগ যদি পাই দেশের হয়ে ভালো কিছু করব। চেষ্টা করব ফর্মটা টেনে নেওয়ার। প্রতিটি ম্যাচ ধরে ভালো খেলার চেষ্টা করব।

সাকিব-তামিমকে ছাড়া বাংলাদেশের ব্যাটিং লাইনআপ কিছু দুর্বল থাকবে। অভিজ্ঞদের ছাড়া সফরকারীরা তরুণদের ব্যাটের দিকেই তাকিয়ে বলে মানেন সাইফ। তিনি আরও জানান, ‘আমরা যদি সর্বোচ্চ ভালো ক্রিকেট খেলতে পারি তাহলে ইতিবাচক ফল পাওয়া সম্ভব। ভারতে দিবারাত্রির একটি টেস্ট খেলতে হবে। গোলাপি বলে আমরা কখনও দেখিনি। ভারতে গিয়ে যত দ্রুত সম্ভব আমাদের মানিয়ে নিতে হবে।

ইন্দোরে আগামী ১৪ নভেম্বর থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। তবে ইডেন গার্ডেন্সে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট নিয়ে উন্মাদনা তুঙ্গে। ২২ নভেম্বর থেকে শুরু হওয়া দ্বিতীয় টেস্ট নিয়ে আয়োজনে ভরপুর করে রেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ঐ টেস্ট হবে দিবা-রাত্রির। এই প্রথম দিবা-রাত্রির টেস্ট খেলবে ভারত-বাংলাদেশ।

সিরিজের প্রথম টেস্ট দিয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে পথচলা শুরু করবে বাংলাদেশ। তাই এবারের সিরিজটি বাংলাদেশের জন্য অনেক গুরুত্বপূর্ণ। আর এমন সিরিজেই দলের দুই সেরা তারকা সাকিব-তামিম নেই। সাকিব নিষেধাজ্ঞায়, আর তামিম ব্যক্তিগত কারণে ভারত সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।

পূর্বপশ্চিমবিডি/জিএম

বাংলাদেশ দল,ভারত,দু’ম্যাচের টেস্ট সিরিজ,আন্তর্জাতিক ক্রিকেট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত