• শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

রান আউটের ফাঁদে লিটনের বিদায়

প্রকাশ:  ০৭ নভেম্বর ২০১৯, ২০:১৭
স্পোর্টস ডেস্ক

ইনিংসের শুরু থেকে দায়িত্বশীল ব্যাটিং করে যাওয়া লিটন দাসকে রান আউটের ফাঁদে সাজঘরে ফেরালেন ভারতীয় উইকেট কিপার ঋশভ পন্ত। ইনিংসের ৮ম ওভারে যুজবেন্দ্র চাহালের বলে রান আউট হন এ ডানহাতি ব্যাটসম্যাটন। তিনি ২১ বলে করেন ২৯ রান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৯ ওভারে ১ উইকেটে ৭০ রান। মোহাম্মদ নাঈম ৩৬ রান ও সৌম্য সরকার ৪ রানে মাঠে অপরাজিত আছেন।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭.৩০টা। সরাসরি সম্প্রচার করছে গাজি টিভি।

ভারতের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ হয় টাইগারদের। দুই ওপেনার লিটন দাস ও মোহাম্মদ নাঈমের দুর্দান্ত ব্যাটিংয়ে ৬ ওভারে ৫৪ রান স্কোরবোর্ডে জমা করে বাংলাদেশ।

ইতিহাস গড়ার হাতছানি নিয়েই ভারতের বিপক্ষে মাঠে নেমেছে টাইগাররা। সিরিজের প্রথমটিতে স্বাগতিকদের ৭ উইকেটে হারিয়ে দিয়েছেন মুশফিক-মাহমুদউল্লাহরা। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে যা বাংলাদেশের প্রথম জয়। বাকি দুই ম্যাচের একটিতে জিতলে ইতিহাসটা আরও সমৃদ্ধ হবে।

অর্থাৎ প্রথমবারের মতো ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়, তাও আবার তাদেরই মাঠে। কাজটা তৃতীয় ম্যাচের জন্য ফেলে না রেখে দ্বিতীয় ম্যাচেই করে ফেলতে চাইবে সফরকারীরা।

প্রথম ম্যাচে ব্যাটিং এবং বোলিং, দুই বিভাগেই দুর্দান্ত পারফর্ম করেছে বাংলাদেশ দল। ফিল্ডিংটাও ছিল মানানসই। দলে সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মোহাম্মদ সাইফউদ্দিনের মতো ক্রিকেটারদের অনুপস্থিতি দারুণভাবে ঘুচিয়ে দিয়েছিলেন তরুণ আমিনুল ইসলাম, আফিফ হোসেনরা।

ব্যাট হাতে দায়িত্ব কাঁধে তুলে নিয়েছিলেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। পরিণত নেতৃত্ব দিয়েছেন ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এসবকিছুর পুনরাবৃত্তি করতে পারলেই বাংলাদেশের জয় ঠেকানো অসম্ভব।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

লিটন দাস,রান আউট,ফাঁদ,বিদায়,ভারত,বাংলাদেশ,ক্রিকেট,সিরিজ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত