• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬
  • ||

চার বছর পর সেই বিষয়েই ‘ফেল’ মেসি

প্রকাশ:  ০৬ নভেম্বর ২০১৯, ১৬:২০
স্পোর্টস ডেস্ক

নু ক্যাম্প; বার্সার জন্য তো মধুর মঞ্চ, সেই সাথে লিওনেল মেসির জন্যও। ক্লাব ক্যারিয়ারের দীর্ঘ এই পথ পরিক্রময়া যেখানে বহু উল্লাসের নায়ক হয়েছেন মেসি, প্রতিপক্ষকে একাই উড়িয়ে করেছেন জয়োল্লাস। সেই মেসিই এবার ঘরের মাঠে করলেন ফেল!

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে স্লাভিয়া প্রাগের বিপক্ষে গোলশূণ্য ড্র করে বার্সেলোনা।যে ড্রয়ে নিজেদের গ্রুপ থেকে সবার ওপরে থাকলেও টেনশনটা নি:সন্দেহে বাড়ল কাতালানদের।এমন হতাশার রাতে মেসিও করেছেন হতাশ। পুরো ম্যাচের প্রতিপক্ষের গোলমুখে ১১টি শট নিয়েও পাননি কাঙ্ক্ষিত গোলের দেখা। উল্টো লজ্জার রেকর্ডে নাম তুলেছেন।

২০১৫ সালের পর এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগে বাড়ির আঙিনায় কোনো গোল করতে পারেনি মেসি। বলতে পারেন একই বিষয়ে আবারও ফেল। এর পেছনে অবশ্য স্লাভিয়া রক্ষণের দারুণ ভূমিকার ছিল।বার্সার প্রাণভোমরাকে আটকাতে রীতিমত কোমর বেঁধে নামে তারা। জমাট রক্ষণে মেসির একের পর এক প্রচেষ্টা নসাৎ করে দেয় স্লাভিয়া।

মেসি নিশ্প্রভ মানে কি বার্সাও জিরো। ফুটবলবোদ্ধাদের এমন বানী তো নতুন কিছু নয়। স্লাভিয়া ম্যাচেও তেমনটাই যেন ফলিল। যদিও আগের ম্যাচে এক গোল করেও বার্সাকে হারের কবল থেকে বাঁচাতে পারেননি আর্জেন্টাইন সুপারস্টার। এক গোল দিয়ে তিন গোল খান লেভান্তের কাছে।

সময়টা একেবারে খারাপ যাচ্ছিল না মেসির। ২০১৯-২০ মৌসুমের শুরুতে চোটের কবল থেকে উঠে দাঁড়ানোর পর লিগে ছিলেন দারুণ ফর্মে। অবশ্য ইউরোপ সেরার লড়াইয়ে এখনো নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। অদ্যাবধি লা লিগার ৬ ম্যাচে অংশ নিয়ে ৫ গোল করেছেন মেসি। সেই সঙ্গে সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ৪ গোল। বিপরীত চিত্রটা চ্যাম্পিয়ন্স লিগে, যেখানে ৪ ম্যাচে মেসির গোল মাত্র একটি।


পূর্বপশ্চিমবিডি/জে.আর/ইমি

লিওনেল মেসি,বার্সা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত