• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬
  • ||

১৩ ঘণ্টা পর ওমান গেলো বাংলাদেশ 

প্রকাশ:  ০৪ নভেম্বর ২০১৯, ১৪:৫২
স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের চতুর্থ ম্যাচ খেলতে রোববার (৩ নভেম্বর) রাত সাড়ে ৯টায় ওমানের উদ্দেশ্যে ঢাকা ছাড়ার কথা ছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। কিন্তু বিমানে যান্ত্রিক ত্রুটির কারণে সেটা সম্ভব হয়নি। পরে সোমবার (৪ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় করে ঢাকা ত্যাগ করে তারা।

জানা গেছে, বাংলাদেশ দলের ফ্লাইট ছিল রাত সাড়ে ৯টায়। কিন্তু বিমানে যান্ত্রিক ত্রুটির কারণে ২ ঘণ্টা দেরি করে সেটি আকাশে উড়ে রাত ১১টার পরে। প্রায় এক ঘণ্টা আকাশে উড়ার পর হঠাৎ আবার যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। সে কারণে বিমানটি ওমানে না গিয়ে আবার ঢাকায় ফিরে আসে। ঢাকায় ফিরে আসার আগ পর্যন্ত খেলোয়াড়, কর্মকর্তা ও অন্যান্য যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। ভীষণ উৎকণ্ঠা আর অনিশ্চয়তার মধ্যে সময় কাটায়। নিরাপদে ঢাকায় অবতরণ করার পর তারা স্বস্তি ফিরে যায়।

এ অভিজ্ঞতার পর বাংলাদেশ দল রাতে আর যাত্রা করেনি। তারা উত্তরায় একটি আবাসিক হোটেলে রাত্রিযাপন করে। এরপর সোমবার সকাল সাড়ে ১০টায় আবার ওমানের উদ্দেশ্যে যাত্রা করে।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বে ‘ই’ গ্রুপের তিন ম্যাচের দু’টিতে জিতে ও ১টিতে হেরে ৬ পয়েন্ট নিয়ে ওমান রয়েছে দ্বিতীয় স্থানে। তিন ম্যাচের দু’টিতে হেরে ও ১টিতে ড্র করে বাংলাদেশ রয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে।

বাছাইপর্বের প্রথম ম্যাচে বাংলাদেশ আফগানিস্তানের বিপক্ষে ১-০ ব্যবধানে হার মানে। এরপর ঘরের মাঠে কাতারের বিপক্ষে দারুণ খেলেও হার মানে ২-০ ব্যবধানে। তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ৮৮ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়ে থেকে শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে। অবশ্য ভারতের বিপক্ষে দুর্দান্ত খেলার সেই আত্মবিশ্বাস নিয়েই ওমান যাচ্ছে বাংলাদেশ দল। ম্যাচটি ১৪ নভেম্বর ওমানের আল সিব স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ঘণ্টা,ওমান,বাংলাদেশ,ফুটবল,দল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত