• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

প্যারিস মাস্টার্স জিতলেন জকোভিচ

প্রকাশ:  ০৪ নভেম্বর ২০১৯, ১২:০৬
স্পোর্টস ডেস্ক

রজার ফেদেরার আগেই টুর্নামেন্ট থেকে নাম তুলে নিয়েছিলেন। রাফায়েল নাদাল টুর্নামেন্টের মাঝপথেই চোটের জন্য কোর্ট ছেড়েছেন। এ অবস্থয় বিগ থ্রি’র বাকি একজনই ছিলেন প্যারিস মাস্টার্স জয়ের প্রধান দাবিদার। ফেভারিট হিসাবে কোর্টে নেমে নোভাক জকোভিচ প্রত্যাশা মতোই জিতে নিলেন প্যারিস মাস্টার্সের খেতাব।

এ নিয়ে মোট পাঁচবার প্যারিসের ঐতিহ্যশালী এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলেন জোকার। সব মিলিয়ে ক্যারিয়ারের ৩৪ তম মাস্টার্স ট্রফি ঘরে তোলেন সার্বিয়ান তারকা। এ নিরিখে তিনি রাফায়েল নাদালের ঘাড়ে নিঃশ্বাস ফেলতে শুরু করলেন।

নাদালের দখলে রয়েছে সর্বাধিক ৩৫টি মাস্টার্স জয়ের রেকর্ড। রাফার থেকে মাত্রা এক কদম দূরে দাঁড়িয়ে জকোভিচ।

সার্বিকভাবে এটি জকোভিচের মৌশুমের পঞ্চম এবং ক্যারিয়ারের ৭৭ নম্বর এটিপি খেতাব। এ বছর দু’টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন নোভাক। অস্ট্রেলিয়ান ওপেন ও উইম্বলডন ছাড়া মাদ্রিদ ও টোকিও ওপেনের খেতাবও ইতিমধ্যেই ঘরে তুলেছেন তিনি। এবার তার সঙ্গে যোগ হল প্যারিস মাস্টার্স।

প্যারিসের ফাইনালে বিশ্বের ২৮ নম্বর ডেনিশ শাপোভালোভকে ৬-৩, ৬-৪ স্ট্রেট সেটে উড়িয়ে দেন জকোভিচ। কানাডিয়ান তরুণ এই প্রথম কোনও মাস্টার্স টুর্নামেন্টের ফাইনাল খেলেন। হারলেও বিশ্ব ব়্যাংকিংয়ে বড়সড় লাফ দিতে চলেছেন শাপোভালোভ। ১৫ নম্বরে উঠে আসার সম্ভাবনা রয়েছে ডেনিসের।

জয়ের পর জকোভিচ বলেন, গোটা ম্যাচে আমি দারুণ সার্ভ করেছি। খুব বেশি ব়্যালি হয়নি ম্যাচে। দু’টি সেটে একটি করে ব্রেকই যথেষ্ট হয়ে দেখা দেয়। গোটা টুর্নামেন্টর মধ্যে ফাইনালেই আমার সার্ভিস সব থেকে ভালো হয়েছে। ডেনিসের এটা প্রথম মাস্টার্স ফাইনাল ছিল। স্বাভাবিকভাবেই তার অনভিজ্ঞতা ধরা পড়েছে কোর্টে। ও লক্ষ্যে স্থির থাকতে পারেনি। তবে আমি ফাইনালে তুলনায় ভালো টেনিস খেলেছি।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

প্যারিস মাস্টার্স,নোভাক জকোভিচ,রজার ফেদেরার,টুর্নামেন্ট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত