• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

পিছিয়ে পড়েও লিভারপুলের নাটকীয় জয়

প্রকাশ:  ০৩ নভেম্বর ২০১৯, ১৩:০৪
স্পোর্টস ডেস্ক

পিছিয়ে পড়েও নাটকীয় জয় নিয়ে মাঠ ছেড়েছে লিভারপুল। এর ফলে আগামী সপ্তাহে ঘরের মাঠে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে ছয় পয়েন্ট এগিয়ে থেকেই মাঠে নামবেন হেন্ডারসনরা।

ভিলা পার্কে ত্রেজেগুয়েতের প্রথমার্ধের গোলে পিছিয়ে পড়ে ইউরোপ সেরারা। অফসাইডের গন্ধ থাকায় ভিএআরের সাহায্য নিয়ে গোলের সিদ্ধান্তেই বহাল থাকেন রেফারি। প্রথমার্ধ নিষ্প্রভ থাকার পর দ্বিতীয়ার্ধে লিভারপুলের আধিপত্য নির্ভর ফুটবল কাজে আসে একেবারে শেষ মুহূর্তে। যদিও প্রথমার্ধেই রবার্তো ফিরমিনোর সমতাসূচক গোল বাতিল করেন রেফারি।

অ্যাওয়ে ম্যাচে এদিন প্রথমে এগিয়ে যাওয়ার সুযোগ এসে গিয়েছিল রেডসদের কাছেই। সাদিও মানে, মোহামেদ সালাহরা সুযোগ নষ্ট না করলে ম্যাচে এগিয়ে যাওয়ার কথা ছিল গতবারের রানার্সদের। তবে লিভারপুল সুযোগ নষ্ট করলেও সুযোগ নষ্ট করার পক্ষপাতী ছিল না অ্যাস্টন ভিলা।

২১ মিনিটে জন ম্যাকগিনের ফ্রি-কিক থেকে নেওয়া ভলিতে অ্যালিসন বেকারকে পরাস্ত করেন ত্রেজেগুয়েত। অফসাইডের আশঙ্কা থাকায় ভিএআরের সাহায্য নিতে হয় রেফারিকে। তবে ভিএআরে গোলের সিদ্ধান্তই বহাল থাকে। কিন্তু ২৮ মিনিটে মানের ক্রস থেকে ফিরমিনোর গোল বাতিল হওয়ার কারণ স্পষ্ট হয়নি।

প্রথমার্ধে এক গোলে পিছিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধে আক্রমণে ঝাঁঝ বাড়ায় লিভারপুল। মানের ক্লোজ-রেঞ্জ হেডার প্রতিহত হয় ভিলা গোলরক্ষক টম হিটনের দস্তানায়। অ্যাডাম লালানা, মোহামেদ সালাহদের সুযোগ নষ্ট একসময় দলকে কঠিন পরীক্ষার মধ্যে দাঁড় করিয়ে দেয়। সেখান থেকে ৮৭ মিনিটে মানের নিখুঁত সেন্টার থেকে জোরালো হেডে স্কোরলাইন ১-১ করেন রবার্টসনের।

এরপর ম্যাচ শেষ হওয়ার আগের মুহূর্তে আলেকজান্ডার আর্নল্ডের কর্নার থেকে মাথা দিয়ে দুরন্ত ফ্লিকে বল জালে রাখেন সেনেগাল উইঙ্গার। একইসঙ্গে দলকে তিন পয়েন্ট এনে দেন তিনি। অর্থাৎ, ১১ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষেই রইল তারা।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

লিভারপুল,নাটকীয়,জয়
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত