• শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||
শিরোনাম

টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতবে ভারত: লক্ষ্মণ 

প্রকাশ:  ৩১ অক্টোবর ২০১৯, ১৮:৫৪ | আপডেট : ৩১ অক্টোবর ২০১৯, ১৯:২৭
স্পোর্টস ডেস্ক

তিন টি-টোয়েন্টি ও দুই টেস্ট খেলতে বুধবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় ভারতে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। রোববার (৩ নভেম্বর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে (ফিরোজ শাহ কোটলা) ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি খেলতে মাঠে নামবে বাংলাদেশ। সিরিজটি ২-১ ব্যবধানে ভারত জিতবে বলে দাবি করেছেন দেশটির সাবেক ক্রিকেটার এবং ক্রিকেট বিশ্লেষক ভিভিএস লক্ষ্মণ।

সম্প্রতি ভারতীয় সংবাদ মাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই দাবি করেন তিনি।

ভিভিএস লক্ষ্মণ বলেন, এটা স্বাগতিক দলের জন্য কঠিন এক সিরিজ হবে। কারণ বাংলাদেশ শক্তিশালী এক দল নিয়ে এসেছে। তবে আমি মনে করি, এই সিরিজটা ভারত ২-১ ব্যবধানে জিতবে।

ভারতের ব্যাটিং শক্তিকেই বড় পার্থক্য মনে করছেন লক্ষ্মণ। সাবেক এই ক্রিকেটারের ভাষায়, এই মুহূর্তে রোহিত আর লোকেশ রাহুল যে ফর্মে আছে। তার সঙ্গে ধাওয়ানকেও ছন্দে মনে হচ্ছে। সিরিজ জেতার ক্ষেত্রে আমি ভারতের ব্যাটিং শক্তিকেই এগিয়ে রাখব।

ভারতের মাটিতে কখনও তাদের হারাতে পারেনি বাংলাদেশ। এই সিরিজে সেটা হতে পারে, মনে করছেন লক্ষ্মণ। বাংলাদেশের ব্যাটিং গভীরতার প্রশংসা করে তিনি বলেন, এটা ভারতকে তাদের ঘরের মাঠে হারানোর সেরা সুযোগ বাংলাদেশের। কারণ তাদের ব্যাটিং লাইন আপে গভীরতা আছে।

আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের মেন্টর ভিভিএস লক্ষ্মণ। যেখানে টানা দুই মৌসুম খেলেছেন মোস্তাফিজুর রহমান। তাই বাংলাদেশি এই পেসারের সম্পর্কে ভালোই ধারণা আছে লক্ষ্মণের। তিনি মনে করছেন, বোলিং আক্রমণে কাটার মাস্টারের ওপরই আসল দায়িত্বটা থাকবে।

লক্ষ্ণণ বলেন, তাদের বোলিং ডিপার্টমেন্টে আসল চাপটা থাকবে মোস্তাফিজুরের ওপর। কারণ দলের স্পিন আক্রমণের চেয়ে পেস বোলিংকে অনভিজ্ঞ মনে হচ্ছে। নতুন বলে শুরুতেই উইকেট নেয়ার আসল কাজটা করতে হবে মোস্তাফিজকে। যেহেতু বিরাট (কোহলি) নেই, তাই ভারতের মিডল অর্ডারকে কিছুটা অনভিজ্ঞই মনে হচ্ছে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

টি-টোয়েন্টি,সিরিজ,ভারত,ভিভিএস লক্ষ্মণ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Latest news
close