• সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬
  • ||

লাল দলের বড় পরাজয়

প্রকাশ:  ২৮ অক্টোবর ২০১৯, ১১:০৫
স্পোর্টস ডেস্ক

জাতীয় ক্রিকেটারদের নিয়ে গড়া সবুজ দলের কাছে ৫০ রানের বড় ব্যবধানে হেরেছে জাতীয় দলের মোড়কে গড়া লাল দল। রাব্বির ৩৯ রানের ঝড়ো ইনিংসে সবুজ দল করেছিল ১৪৩ রান। কিন্তু লাল দল অলআউট হয়েছে ৯৩ রানে (১৭.৪ ওভার)।

নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৪৩ রান করেছে সবুজ দল। ব্যাট হাতে ইমরুল কায়েস ৩২ রান (২৬ বলে) করে আউট হয়েছেন। নাজমুল হোসেন শান্ত ও মোহাম্মদ মিঠুন একদমই ব্যর্থ। শান্ত ৪ বলে ২ আর মিঠুন ৩ বলে ২ রান করে আউট হয়ে গেছেন। পরে ব্যর্থ হয়েছেন মেহেদি হাসান মিরাজও, আউট হয়েছেন ৫ বলে ২ রানে।

তরুণ নাইম শেখ কিছুক্ষণ একদিক আগলে রেখে ৩৬ বলে ২৯ রানে আউট হয়েছেন। আর সাব্বির রহমান ফিরে গেছেন ৭ বলে ৪ রান করে। মূলত বিপ্লবের জাদুকরি স্পিনের মুখেই সবুজ দলের রান চাকা স্লথ থেকে স্লথতর হয়েছে। সবুজ দলের পক্ষে সর্বোচ্চ ২১ বলে ৩৯ রান করেছেন ইয়াসির রাব্বি আর লেগস্পিনার রিশাদ করেন ১৩।

আমিনুল ইসলাম বিপ্লবের ১৭ রানে ৩ উইকেটের সঙ্গে আবু হায়দার রনির ২৯ রানে ৩ উইকেটও ছিল উল্লেখযোগ্য। এছাড়া কেউ ২ উইকেট পাননি। পেসার শফিউল ও অফস্পিনার নাইম হাসান একটি করে উইকেট পেয়েছেন।

লক্ষ্যটা ১৪৪ রানের। সাদামাটা এই লক্ষ্যের পিছু ধেয়ে ০ রানেই ভাঙে লাল দলের উদ্বোধনী জুটি। প্রথম বলেই রান আউটের শিকার সৌম্য সরকার। ননস্ট্রাইক এন্ড থেকে সিঙ্গেলস নিতে গিয়ে রান আউটের শিকার হয়ে ০ রানে সাজঘরে এ বাঁহাতি ওপেনার।

তিন নম্বরে নেমে মাত্র ৮ রানে (৫ বলে) আউট হয়েছেন আফিফ হোসেন ধ্রুব। অফস্পিনার মেহেদি হাসান মিরাজকে ছক্কা হাঁকানোর ঠিক পরের বলে তুলে মারতে গিয়ে নাইম শেখের হাতে ধরা পড়ে সাজঘরে ফেরেন আফিফ।

এছাড়া মুশফিকুর রহিমও নিজেকে মেলে ধরতে পারেননি। ৩ বলে ৪ রান করার পর প্রিয় রিভার্স সুইপ খেলতে গিয়ে ওয়াইড থার্ড ম্যানে ক্যাচ তুলে বিদায় নেন মুশফিক। ৬ ওভারের পাওয়ার প্লে শেষে লাল দলের স্কোর দাঁড়ায় ৩ উইকেটে ৪১। লিটন দাস আর মাহমুদউল্লাহ রিয়াদ শুরুর চাপ সামলে খেলতে থাকেন।

কিন্তু পারেননি বেশিদূর যেতে। আউট হয়েছেন দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ বলে ৩৬ রান করে। মাহমুদউল্লাহ ফিরে যান ১৫ বলে ৭ রান করে। এরপর মোসাদ্দেক সৈকত তিন বলে ১, আবু হায়দার রনি ২ বলে ০ এবং আমিনুল ইসলাম বিপ্লব ৩ বলে ২ রানে সাজঘরে ফিরে গেলে ১২ ওভারের মধ্যেই ৮ উইকেট হারায় লাল দল। শেষপর্যন্ত তারা অলআউট হয় ৯৩ রানে।

সবুজ দলের পক্ষে ২০ রানে ৩ উইকেট নেন আরাফাত সানি, তাইজুল ইসলামের শিকার ১০ রানে ২ উইকেট। এছাড়া অপর দুই স্পিনার মিরাজ এবং রিশাদের ঝুলিতেও জমা পড়েছে একটি করে উইকেট।

উল্লেখ্য, লাল দলের খেলোয়াড় তালিকায় সাকিব আল হাসানের নাম থাকলেও, তিনি ব্যাটিং-বোলিং বা ফিল্ডিং- কিছুই করেননি।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

লাল দল,সবুজ দল,জয়,ক্রিকেট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close