• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬
  • ||

হকির নির্বাহী কমিটির সভা আজ

প্রকাশ:  ২৮ অক্টোবর ২০১৯, ০৯:৫৪
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ হকি ফেডারেশনের কার্যনির্বাহীর তৃতীয় সভা অনুষ্ঠিত হবে সোমবার (২৮ অক্টোবর)। দুপুর সাড়ে ১২টায় রাজধানীর তেজগাঁওয়ের ফ্যালকন হলে এ সভা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত সভায় সভাপতিত্ব করবেন। এটি হবে সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদের অনুপস্থিতিতে ফেডারেশনের প্রথম সভা।

বাংলাদেশ হকি ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আবদুর রশিদ শিকদার বলেছেন, সভায় আগামী বছর জুনে অনুষ্ঠিতব্য জুনিয়র এশিয়া কাপের জন্য সাংগঠনিক কমিটি, লিগ কমিটিসহ অন্যান্য সাব-কমিটি গঠন করা হবে। ‘লিগ কমিটি গঠন হলেই আমরা প্রিমিয়ার লিগের দলবদল এবং খেলা শুরুর বিষয়ে আলোচনা শুরু করা যাবে।

গত ২৯ এপ্রিল বাংলাদেশ হকি ফেডারেশনের জমজমাট নির্বাচনের পর নতুন কমিটি নির্বাহী সভায় বসেছিল দুবার। দায়িত্ব নেয়ার পর নতুন নির্বাচিত কমিটি হকিতে ফিরিয়ে এনেছিল প্রাণচাঞ্চল্য। বিগত কয়েক বছর ঝিমিয়ে থাকা হকি যখন জেগে উঠতে শুরু করে ঠিক তখন নতুন করে তৈরি হয় সংকট।

সাধারণ সম্পাদক এ কে এম মমিনুল হক সাঈদ দেশের বাইরে। সরকারের দুর্নীতিবিরোধী অভিযান শুরুর পর দেশে ফেরেননি দক্ষিণ যুবলীগের এই নেতা এবং দক্ষিণ সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ড কমিশনার। ইতিমধ্যে তার কাউন্সিলশিপ বাতিল করেছে দক্ষিণ সিটি করপোরেশন।

ক্যাসিনো বাণিজ্যে যাদের নাম এসেছে তাদের মধ্যে অন্যতম হকি ফেডারেশনের সর্বশেষ নির্বাচিত এই সাধারণ সম্পাদক। তিনি কবে ফিরবেন তা অনিশ্চিত। আপাতত তার অবর্তমানে কমিটির অন্যরা চালিয়ে যাচ্ছেন হকির কার্যক্রম।

চারদিকে গুঞ্জন এ সভায় সাধারণ সম্পাদক এ কে এম মমিনুল হক সাঈদকে বহিষ্কার করা হবে। তবে আবদুর রশিদ শিকদার বলেন, এরকম কিছু সভার এজেন্ডায় নেই। তাছাড়া আমাদের গঠনতন্ত্রে বলা আছে সাধারণ সম্পাদক অনুপস্থিত থাকলে যুগ্ম সাধারণ সম্পাদক দায়িত্ব পালন করবেন। গঠনতন্ত্র অনুযায়ী কারো বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার প্রশ্ন আসবে যদি সে তিনটি সভায় অনুপস্থিত বা ছয় মাস ফেডারেশনের কার্যক্রমে না থাকলে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত