• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

রোহিত-রাহানের দাপটে চালকের আসনে ভারত

প্রকাশ:  ১৯ অক্টোবর ২০১৯, ২১:২০
স্পোর্টস ডেস্ক

তিন ম্যাচের টেস্ট সিরিজ ইতিমধ্যেই জিতে নিয়েছে ভারত। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকাকে কোনোভাবেই দাঁড়াতে দেয়নি ভারত। কিন্তু তাতেও তৃতীয় এবং শেষ টেস্ট গুরুত্বহীন হয়ে যায়নি। কারণ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ। এই মুহূর্তে সব টেস্ট জিতে টেবলের শীর্ষে রয়েছে ভারত কোহলি বাহিনী।

রাঁচির জেএসসিএ আন্তর্জাতিক স্টেডিয়ামে শনিবার (১৯ অক্টোবর) তৃতীয় টেস্টের প্রথম দিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ভারত। বৃষ্টির জন্য পুরো দিনের খেলা হওয়া সম্ভব হয়নি। ৫৮ ওভারেই খেলা থামাতে বাধ্য হন আম্পায়াররা। টি-ব্রেকের পর প্রথমে খারাপ আলোর জন্য ম্যাচ বন্ধ করা হলেও তার পরই বৃষ্টি শুরু হয়। শেষ পর্যন্ত আর ম্যাচ শুরু করা যায়নি।

প্রথম দিন শেষে ভারত ৫৮ ওভারে ৩ উইকেটে তুলেছে ২২৪ রান। রোহিত শর্মা ১১৭ ও অজিঙ্কা রাহানে ৮৩ রানে অপরাজিত রয়েছেন। দ্বিতীয় দিন সবার নজর থাকবে রাহানের সেঞ্চুরির দিকে।

প্রথমে ব্যাট করতে নেমে যদিও শুরুটা ভালো হয়নি ভারতের। ৩৯ রানের মধ্যে সেরা তিন ব্যাটসম্যান ফিরে যান প্যাভিলিয়নে। যদিও ভরসা একটা ছিলই। তিনি রোহিত শর্মা। একা উল্টো দিকে দাঁড়িয়েছিলেন। আর সেটাই কাজে লেগে গেল। আর তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন অজিঙ্কা রাহানে।

টেস্টের প্রথম দিন ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ১০ রান করে ফিরে যান প্যাভিলিয়নে। চেতেশ্বর পূজারা রানের খাতাই খুলতে পারেননি। দু’জনকেই ফেরান রাগিসো রাবাদা। পুনে টেস্টে ডবল সেঞ্চুরি করা বিরাট কোহলিও এদিন ভরসা দিতে পরেননি। ১২ রানে এনরিচ নর্তজের বলে এলবিডব্লিউ হয়ে যান ভারত অধিনায়ক।

এরপর রাহানেকে সঙ্গে নিয়ে ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরেন রোহিত শর্মা। এই সিরিজের তিন নম্বর সেঞ্চুরিটিও করে ফেলেন রোহিত। যার ফলে তিনি ছুঁয়ে ফেলেন সুনীল গাভাস্কারকে। তার সঙ্গে সমান তালে ভারতের রানকে এগিয়ে নিয়ে যান অজিঙ্কা রাহানে। টেস্ট ক্রিকেটে রাহানে তার ২১তম হাফ-সেঞ্চুরিটি করে ফেলেন।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

টেস্ট,ভারত,দক্ষিণ আফ্রিকা,ক্রিকেট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত