• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

পর্দা উঠলো শেখ কামাল ক্লাব কাপের

প্রকাশ:  ১৯ অক্টোবর ২০১৯, ২০:০৪
স্পোর্টস ডেস্ক

বর্ণিল আতশবাজির ঝলকানির মধ্য দিয়ে পর্দা উঠলো বহুল প্রতীক্ষিত শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্টের। শনিবার (১৯ অক্টোবর) বন্দরনগরী চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে বেলুন উড়িয়ে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

উদ্বোধনী খেলায়‘এ’ গ্রুপে স্বাগতিক চট্টগ্রাম আবাহনী ও বর্তমান চ্যাম্পিয়ন মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব মুখোমুখি হচ্ছে। মজার বিষয় হচ্ছে, এই দুই দলই সর্বশেষ দুই আসরের চ্যাম্পিয়ন।

উদ্বোধনী ম্যাচ দেখতে বিকেল থেকে নগর ছাড়াও পটিয়াসহ আশপাশের উপজেলা থেকে বাসে করে দর্শকরা আসতে থাকেন এম এ আজিজে। তরুণদের পাশাপাশি বিপুল সংখ্যক নারী ও শিশু দর্শকের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। সন্ধ্যা ৬টা ৫১ মিনিটে ‘ফিফা মাই গেম ইজ ফেয়ার প্লে’ লেখা ফেস্টুন নিয়ে মাঠে ঢোকে চট্টগ্রাম আবাহনী ও মালদ্বীপের টিসি ক্লাবের ফুটবলাররা।

চট্টগ্রাম আবাহনীর নেতৃত্ব দিচ্ছেন জামাল ভূঁইয়া। অপরদিকে মালদ্বীপের ক্লাবটির নেতৃত্বে আছেন আহমেদ ফারাহ। খেলা পরিচালনা করছেন জর্দানের মুরাদ।

এবারের আসরে ‘এ’ গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করছে মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব, ভারতের মোহনবাগান এ্যাথলেটিক ক্লাব, লাওসের ইয়ং এলিফেন্ট ও বাংলাদেশের চট্টগ্রাম আবাহনী লিমিটেড। প্রথমে ‘বি’ গ্রুপের দলগুলো ছিল বাংলাদেশের বসুন্ধরা কিংস, ভারতের চেন্নাই এফসি, মালয়েশিয়ার তেরাঙ্গানো এফসি ও বাংলাদেশের ঢাকা আবাহনী। কিন্তু শেষক্ষণে ঢাকা আবাহনী নাম প্রত্যাহার করলে তাদের বদলে নেয়া হয়েছে ভারতের আরেক ক্লাব গকুলাম কেরালাকে। যারা সর্বশেষ মৌসুমে ভারতের আই লিগে ৯ম হয়েছিল। তবে আজ দুপুর পর্যন্ত তারা নিশ্চিত করেনি।

দুই গ্রুপের শীর্ষ দু’টি করে দল সেমিফাইনালের টিকেট পাবে। ফাইনালের টিকেট পাওয়ার লড়াইয়ে সেমিফাইনালে মুখোমুখি হবে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন-‘বি’ গ্রুপ রানার্সআপ এবং ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন-‘এ’ গ্রুপ রানার্সআপ। দু’টি সেমিফাইনাল হবে ২৭ ও ২৮ অক্টোবর। আর শিরোপা নির্ধারণী ফাইনাল হবে ৩০ অক্টোবর।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

পর্দা,শেখ কামাল,ক্লাব,কাপ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত