• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

এইবারকে ৩-০ গোলে হারিয়ে শীর্ষস্থানে বার্সেলোনা

প্রকাশ:  ১৯ অক্টোবর ২০১৯, ১৯:৩২
স্পোর্টস ডেস্ক

লা লিগায় নিজেদের মাঠে বার্সেলোনার কাছে পাত্তাই পেল না এইবার। প্রথমে অ্যান্তোনিও গ্রিজম্যান পরে লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের গোলে ৩-০ ব্যবধানে জিতেছে এরনেস্তো ভালভার্দের শিষ্যরা। এই জয়ে অন্তত কয়েক ঘণ্টার জন্য রিয়াল মাদ্রিদকে সরিয়ে লা লিগার শীর্ষে বসলো চ্যাম্পিয়নরা।

শনিবার (১৯ অক্টোবর) এইবারের মাঠে বার্সা একাদশে কয়েকটি বদল আনেন এরনেস্তো ভালভার্দে। লেফট ব্যাক হিসেবে জায়গা ফিরে পান ইনজুরিতে মাঠের বাইরে থাকা জোর্দি আলবা। ক্লেমন্ত লংলে নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছিলেন। জেরার্দ পিকের জায়গা নেন স্যামুয়েল উমতিতি। আর্তুরো ভিদাল ও উসমান দেম্বেলের বদলে আসেন সের্হিয়ো বুশকেৎস ও অ্যান্তোনিও গ্রিজম্যান।

শুরু থেকে শেষ পর্যন্ত বার্সেলোনা গোলকিপার মার্ক আন্দ্রে টের স্টেগেনকে কঠিন পরীক্ষায় ফেলতে পারেনি স্বাগতিক এইবার। অবশ্য পরিষ্কার সুযোগ তারা পেয়েছিল প্রথমে। ১২ মিনিটে পেদ্রো লিওনের প্রচেষ্টা ক্রসবারের ওপর দিয়ে চলে যায়। ম্যাচের ১৩ মিনিটের মাথায় গ্রিজুর গোলে এগিয়ে যায় বার্সা। ক্লিমেট লিংলেট তাকে গোলে সতায়তা দেন। ওই এক গোলেই প্রথমার্ধ শেষ করে বার্সেলোনা।

দ্বিতীয়ার্ধের শুরুতে মেসিকে দিয়ে দারুণ এক গোল করান গ্রিজম্যান। রসায়ন জমে ওঠার আভাস দেন। প্রথমে সুয়ারেজ বল ছাড়েন গ্রিজম্যানকে। সাবেক অ্যাথলেটিকো মাদ্রিদ তারকা সেটা মেসিকে বাড়ান। ক'দিন আগে ষষ্ঠ ইউরোপিয়ান গোল্ডেন বুট জেতা মেসি সেটা এক ডিফেন্ডারকে কাটিয়ে গোলরক্ষককে বোকা বানিয়ে জালে জড়িয়ে দেন।

পরের গোলটি সুয়ারেজকে দিয়ে করান মেসি। দ্বিতীয় গোলের ঠিক উল্টো রসায়ন। প্রথমে বল ধরে মেসিকে দারুণ এক থ্রু দেন গ্রিজম্যান। মাঝমাঠ থেকে দেওয়া তার বল ধরে এইবারের বক্সে ঢুকে যান মেসি। গোলে শট নিতে পারতেন। কিন্তু রসায়ন জমিয়ে তুলতে কিংবা গোল নিশ্চিত করতে সুয়ারেজকে ফাঁকায় বল পাস দেন আর্জেন্টিনা তারকা মেসি। গোল করতে ভুল করেননি উরুগুয়ের বার্সেলোনা স্ট্রাইকার লুইস সুয়ারেজ।

এ জয়ে ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে উঠেছে বার্সেলোনা। অথচ এক পর্যায়ে লিগে তাদের অবস্থান ছিল সাতে। তবে এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট নিয়েই বার্সার পেছনে আছে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

বাংলাদেশ সময় রাত একটায় জিনেদিন জিদানের শিষ্যরা মায়োর্কার মুখোমুখি হবে। ওই ম্যাচে জয় পেলে পয়েন্ট টেবিলে আবার শীর্ষে উঠে যাবে লস ব্লাঙ্কোসরা। আর ড্র করলে গোল ব্যবধানে শীর্ষেই থাকবে কাতালানরা।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

এইবার,গোল,শীর্ষস্থান,বার্সেলোনা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত