• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

ভালো করেই জানি আমি কী পারি: মেসি

প্রকাশ:  ১৮ অক্টোবর ২০১৯, ১৪:৪৬
স্পোর্টস ডেস্ক

আর্জেন্টাইন তারকা খেলোয়াড় লিওনেল মেসি বলেছেন, আমি চাই দরকার হলে আমার কথা অন্যরা বলুন। ভালো করেই জানি আমি কী পারি। মাঠে কী কী করেছি তাও মাথায় থাকে। কিন্তু সব কিছুই আমি নিজের মধ্যে রাখি। আমি নিজেকে নিয়ে কথা বলতে ভালবাসি না। বরং ভালো লাগে দলগত সাফল্যের প্রসঙ্গ।

সম্প্রতি স্পেনের এক সংবাদমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

মেসির বয়স ৩২। বলা হচ্ছে, তার ফুটবল জীবন এখন চূড়ান্ত পর্যায়ে। হয়তো বয়স বাড়ার জন্য হালফিলে কয়েক বার চোট-আঘাত নিয়ে সমস্যায় পড়েছেন। এই মরসুমে যেমন মাত্র পাঁচটি ম্যাচ খেলতে পেরেছেন।

মেসি স্বীকার করেছেন, এখন তাকে অন্য রকম ভাবে পরিকল্পনা নিয়ে খেলতে হচ্ছে। নিজের শরীরের প্রতি তিনি আগের থেকে অনেক বেশি যত্নশীল হয়েছেন।

কিংবদন্তি ফুটবলারের নিজের কথায়, মানসিকভাবে তো কোনো সমস্যা নেই। কিন্তু নিজের বয়স পঁচিশ বছর ভেবে আগের মতো ফুটবলটা খেলা আর সম্ভব নয়। শারীরিক ক্ষমতা অনুযায়ী এখন সব কিছু করতে হয়। ফুটবলটাও খেলতে হচ্ছে আগের থেকে অনেক বেশি সাবধানতা নিয়ে। যেকোনো ম্যাচের জন্য প্রস্তুতির ধরনটাও তাই বদলে ফেলতে হয়েছে।

রোনালদোর বিভিন্ন দেশের ক্লাবের লিগে খেলা প্রসঙ্গে মেসির কথা, সব মানুষের চাহিদা বা লক্ষ্য এক হয় না। আমার কখনই মনে হয় না, বিশ্বের সেরা ক্লাব বার্সেলোনা ছেড়ে অন্য কোথাও যাওয়ার কোনো দরকার আছে। তাছাড়া বার্সেলোনার সবকিছু উপভোগ করি। ব্যক্তিগত জীবন থেকে ফুটবল— সবক্ষেত্রে এখানে নিজেকে সহজ-স্বাভাবিক মনে হয়। যা কিছু করার এই ক্লাবেই করতে চাই। অন্য কোথাও যাওয়ার দরকার নেই।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

লিওনেল মেসি,আর্জেন্টাইন,তারকা,খেলোয়াড়
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত