• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬
  • ||

২০২৩ বিশ্বকাপের সহ-আয়োজক বাংলাদেশ!

প্রকাশ:  ১৬ অক্টোবর ২০১৯, ০৯:৫৮ | আপডেট : ১৬ অক্টোবর ২০১৯, ১০:০৪
ক্রীড়া প্রতিবেদক

২০২৩ সালে ১৩তম ক্রিকেট বিশ্বকাপের আসর বসতে চলেছে ভারতের মাটিতে। এ বিশ্বকাপের কিছু ম্যাচের আয়োজক হতে চায় বাংলাদেশ। দুবাইয়ে আইসিসির সভা শেষে দেশে ফেরার পর মঙ্গলবার (১৫ অক্টোবর) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গণমাধ্যমকে বিষয়টি জানান।

তিনি বলেন, চেষ্টা করছি, যদি আমাদের নতুন স্টেডিয়ামটি করতে পারি তাহলে বলার জন্য সহজ হবে। নতুন স্টেডিয়ামে কিছু খেলা নিয়ে আসব। তবে সম্ভাবনা আছে, একেবারে যে নেই এমনটা না। তবে এটা নিয়ে ওদের কারও সঙ্গে কথা হয়নি। আমরা চেষ্টা করছি।

আগামী ২০২১ সালে আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন করবে বাংলাদেশ। এ প্রসঙ্গে পাপন বলেন, নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ, এবারই যেটা প্রথম হতে যাচ্ছে ২০২১ সালে। এটা হবে আটটি দলক নিয়ে। অনূর্ধ্ব-১৯ বলতে আমাদের কোনো দল নেই। বিশ্বকাপটা বাংলাদেশেই হবে ২০২১ সালে। এটাই আমাদের জন্য গুরুত্বপূর্ণ।

এদিকে, বাংলাদেশ ক্রিকেট দল পাকিস্তান সফরে যাবে কি না? এ প্রসঙ্গে পাপন বলেন, আমাদের একটি পর্যবেক্ষণ দল যাবে (পাকিস্তানে)। পর্যবেক্ষণ দলের দেওয়া রিপোর্টের ওপর সব কিছু নির্ভর করছে। নিরাপত্তা দল যাচ্ছে, আমরা যতটা শুনেছি যে একটু দেরি করতে হচ্ছে। কারণ ওরা একটি চিঠি দিয়েছে যে ১৭ তারিখে দল যাবে। এরপর রিপোর্ট পাওয়ার পর আমরা আসলে সিদ্ধান্ত নিতে পারব।

সরকারের পক্ষ থেকে নিরাপত্তার ক্লিয়ারেন্স পেলেই নারী ক্রিকেট দল ও অনূর্ধ্ব-১৭ দল পাকিস্তান সফরে যাবে বলে জানান পাপন। অন্যদিকে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হতে যাচ্ছেন সৌরভ গাঙ্গুলী।

পাপন জানান, এটা বাংলাদেশের জন্য খুব ভালো খবর। গাঙ্গুলী এ দায়িত্ব নেওয়ায় বাংলাদেশের জন্য ভালো হবে।

প্রসঙ্গত, ২০২৩ সালের ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ২৬মার্চ।২০২৩ সালের বিশ্বকাপও হবে ২০১৯ সালের মতো ফরম্যাটে।

পূর্বপশ্চিমবিডি/জিএম

ক্রিকেট বিশ্বকাপ,বাংলাদেশ,আইসিসি,বিসিবি সভাপতি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত