• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

বুলগেরিয়াকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড

প্রকাশ:  ১৫ অক্টোবর ২০১৯, ১৪:৩৫
স্পোর্টস ডেস্ক

ইউরো বাছাইপর্বের ম্যাচে বুলগেরিয়াকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড। জোড়া গোল করেন রাহিম স্টার্লিং ও শুরুর একাদশে ফেরা রস বার্কলে। হ্যারি কেইন ও মার্কাস র‌্যাশফোর্ড একটি করে গোল করেন।

ভাসিল লেভস্কি জাতীয় স্টেডিয়ামে স্বাগতিক বুলগেরিয়ার জন্য সোমবার (১৪ অক্টোবর) রাতটা ছিল দুঃস্বপ্নের। ইংল্যান্ডের কাছে ৬ গোল খেতে হবে, এটা সম্ভবত স্বপ্নেও তারা কল্পনা করেনি। ম্যাচের ৭ম মিনিটেই গোল করে ইংলিশদের এগিয়ে দেন মার্কাস রাশফোর্ড।

ম্যাচের ২০ মিনিটের সময় রস বার্কলে দ্বিতীয়বার বল জড়িয়ে দেন বুলগেরিয়ার জালে। এর ১২ মিনিট পর (৩২তম মিনিটে) আবারও গোল। এবারও গোল করেন রস বার্কলে। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে (ইনজুরি সময়ে, ৪৫ + ৪) চতুর্থ গোল করেন রাহিম স্টার্লিং।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান বাড়ানোর সুযোগ হাতছাড়া করেন কেইন। প্রথমার্ধে লক্ষ্যে থাকা চার শটেই গোল পেয়েছিল ইংল্যান্ড। ধারাবাহিকতা ধরে রাখতে ব্যর্থ হলেন তারকা স্ট্রাইকার।

ত্রিফলা আক্রমণের বোঝাপড়ায় ৫১তম মিনিটে সুযোগ আসে স্টার্লিংয়ের সামনে। ৮ গজ দূর থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি তিনি। ছয় মিনিট পর গোলরক্ষক বরাবর শট নিয়ে আরেকটি সুযোগ হাতছাড়া করেন ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ড।

একের পর এক সুযোগ পাওয়া স্টার্লিং ৬৮তম মিনিটে আর ব্যর্থ হননি। ডি-বক্সের ভেতর কেইনের পাস পেয়ে ঠাণ্ডা মাথায় ঠিকানা খুঁজে নেন স্টার্লিং। ম্যাচে তিন গোলে অবদান রাখা কেইন ৮৫তম মিনিটে পান জালের দেখা। ডিফেন্ডার জিওর্জি তেরজিয়েভের দুই পায়ের ফাঁক দিয়ে বল বের করে নিয়ে কাছের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন এই স্ট্রাইকার।

শেষের দিকে দু’টি সুযোগ নষ্ট করে ইংল্যান্ড। এর একটি ক্যালাম উইলসনের শট পোস্টে লাগলে ব্যবধান আর বাড়েনি।

ছয় ম্যাচে পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে অবস্থান সুসংহত করেছে ইংল্যান্ড। ৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে চেক রিপাবলিক।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

বুলগেরিয়া,ইংল্যান্ড,ফুটবল,ইউরো,বাছাইপর্ব
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত