• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬
  • ||
শিরোনাম

দশ জনের দল নিয়েও জিতল জার্মানি

প্রকাশ:  ১৪ অক্টোবর ২০১৯, ১০:০৪ | আপডেট : ১৪ অক্টোবর ২০১৯, ১০:১৩
স্পোর্টস ডেস্ক

উয়েফা ইউরো বাছাইপর্বে ম্যাচে ইল্কায় গুন্ডোগানের জোড়া এবং টিমো ওয়ের্নারের এক গোলে এস্তোনিয়াকে ৩-০ গোলে হারিয়েছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি।

এস্তোনিয়ার মাঠে খেলতে গিয়ে প্রথমার্ধে যাচ্ছেতাই ফুটবল খেলে জার্মানরা। বিশেষ করে ম্যাচের ১৪ মিনিটের মাথায় নিজের রক্ষণের ভুল ঢাকতে গিয়ে এস্তোনিয়ার খেলোয়াড়কে অযাচিত ফাউল করে বসেন কান। ফলে তাকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি। ম্যাচের প্রায় পুরোটাই দশ জন নিয়ে খেলতে হয় জার্মানিকে।

এরই মাঝে বিরতিতে যাওয়ার আগে অল্পের জন্য গোলবঞ্চিত হয় জার্মানি। মার্কো রয়েসের করা ফ্রি-কিকটি ফিরে আসে ক্রসবারে লেগে। ফলে গোলশূন্য থেকেই বিরতিতে যায় দুই দল।

বিরতির পর নিজেদের ভালোভাবে গুছিয়ে নেয় সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। ৫১ মিনিটে কাই হাভার্টসের নেওয়া শট এস্তোনিয়ার ডিফেন্ডারে গায়ে লেগে বল চলে যায় ইল্কায় গুন্ডোগানের পায়ে। ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন তিনি।

৫৭ মিনিটে আসে দ্বিতীয় গোল। পেনাল্টি ডি-বক্সের ভেতরে রয়েসের আলতো ব্যাকহিল থেকে বল পেয়ে জোরালো শট করেন গুন্ডোগান। এস্তোনিয়ার ডিফেন্ডারের পায়ে লেগে বল জালে পৌঁছে যায়।

এরপর ৭১ মিনিটে ব্যবধান বাড়ায় জার্মানরা। মাঝমাঠ থেকে গুন্ডোগানের বাড়ানো লম্বা পাস পেনাল্টি বক্সের বাম দিকে ফাঁকায় দাঁড়িয়ে থাকা টিমো ওয়ের্নার পেয়ে যান। গোলরক্ষকে ফাঁকি দিয়ে ডান পায়ের শটে বল জালে পাঠান এ জার্মান স্ট্রাইকার।

অবশ্য এ জয়ের পরও ইউরোর টিকিট নিশ্চিত হয়নি জার্মানির। সি গ্রুপে ৬ ম্যাচে সমান ১৫ পয়েন্ট করে রয়েছে নেদারল্যান্ডস ও জার্মানির। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে অবস্থান করছে নেদারল্যান্ডসই। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে নর্দার্ন আয়ারল্যান্ডও জানান দিচ্ছে চ্যালেঞ্জের।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

জার্মানি,এস্তোনিয়া,গোল,উয়েফা ইউরো,বাছাইপর্ব
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত