• সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

নেইমারের ‘সেঞ্চুরি’র ম্যাচে হারল ব্রাজিল

প্রকাশ:  ১০ অক্টোবর ২০১৯, ২১:২৯
স্পোর্টস ডেস্ক

নেইমারের শততম আন্তর্জাতিক ম্যাচে জয় পেল না পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। প্রীতি ম্যাচে সেনেগালের সঙ্গে ১-১ গোলের সমতায় শেষ করেছে সেলেসাওরা।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সিঙ্গাপুর জাতীয় স্টেডিয়ামে ম্যাচের নবম মিনিটেই এগিয়ে গিয়েছিল ব্রাজিল। গোল করে দলকে লিড এনে দেন রবার্তো ফিরমিনো। গ্যাব্রিয়েল জেসুসের বাড়ানো বল ধরে চিপ শটে গোলরক্ষকের মাথার ওপর জালে পাঠান লিভারপুল ফরোয়ার্ড। বলের দখলে আক্রমণে ব্রাজিল প্রথমার্ধে এগিয়ে ছিল। কিন্তু প্রথমার্ধের যোগ করা সময়ে গোল করে সমতায় ফেরে সেনেগাল।

নিজেদের অর্ধে ব্রাজিলের পিএসজি ডিফেন্ডার মারকুইনস ‘অহেতুক’ সেনেগাল তারকা সাদিও মানেকে ফাউল করেন। পেনাল্টির বাঁশি বাজাতে দেরি করেননি রেফারি। গোলও করতে ভুল করেননি ফামারা দায়েউস। পরের অর্ধে চেষ্টা চালিয়েও গোল করতে পারেনি কোন দল। শুধু ব্রাজিল নয় সমান তালে ব্রাজিলের রক্ষণভাগকে পরীক্ষা নিয়ে গেছে সেনেগাল।

ব্রাজিল তারকা নেইমার এ ম্যাচে ব্রাজিলের জার্সিতে শততম ম্যাচ খেলতে নামেন। কিন্তু তিনি ম্যাচটি রাঙাতে পারেননি। নেইমার ঝলকও মাঠে খুব একটা দেখা যায়নি। পিএসজির হয়ে শেষ সময়ে গোল করে নেইমার দলকে জেতাচ্ছেন। ব্রাজিল কোচ তিতে হয়তো সেজন্য নেইমারের ওপর শেষ পর্যন্ত ভরসা করেছেন। কিন্তু তিনি একটি গোল করে দলকে জেতাতে পারেননি।

ক্যারিয়ারে ৬২তম গোলটি করে রোনালদো নাজারিওর পাশেও বসতে পারেননি। এর আগের প্রীতি ম্যাচে পেরুর বিপক্ষে হারে ব্রাজিল। এ নিয়ে তাই টানা দুই ম্যাচ জয়হীন তিতের শিষ্যরা।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ব্রাজিল,সেনেগাল,ড্র,ফুটবল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close