Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
  • ||

শ্রীলঙ্কায় দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে টাইগার যুবারা

প্রকাশ:  ১০ অক্টোবর ২০১৯, ১৯:২২
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

শ্রীলঙ্কা সফরে গিয়ে তিন ম্যাচ আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজের প্রথমটিতে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে বড় ব্যবধানে হেরে যায় বাংলাদেশ ‘এ’ দল। কিন্তু দ্বিতীয় ম্যাচে ১ উইকেট হাতে রেখে জিতে নিয়েছেন টাইগার যুবারা। এ জয়ে সিরিজে ১-১ সমতা ফিরিয়েছে সফরকারী মোহাম্মদ মিঠুনের দল।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) কলম্বোয় ম্যাচের শুরুতে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ২২৬ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা ‘এ’ দল। জবাবে জয় ছিনিয়ে নিতে ৯ সমান উইকেট হারাতে হয় বাংলাদেশের যুবাদেরও।

মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ১৫ রানেই ওপেনার সাইফ হাসানের উইকেট হারায় বাংলাদেশ। তবে প্রাথমিক ধাক্কাটা বেশ ভালোভাবেই সামাল দেন মোহাম্মদ নাঈম ও নাজমুল হোসেন শান্ত। দুজনে মিলে যোগ করেন ৫৯ রান।

২১ রানের ইনিংস খেলে শান্ত বিদায় নেওয়ার পর মোহাম্মদ মিঠুনের সঙ্গে জুটি গড়েন নাঈম। এর মাঝে ফিফটিও তুলে নেন তিনি। ফিফটির দেখা পেয়েছেন অধিনায়ক মিঠুনও। এছাড়া আফিফ হোসেনের ব্যাট থেকে আসে ২৪ রান আর নুরুল হাসান করেন ২৫ রান।

দারুণভাবে জয়ের দিকে ছুটতে থাকা বাংলাদেশ আসল ধাক্কা খায় শেষ ১০ ওভারে এসে। ৪১তম ওভারে নুরুল হাসান বিদায় নেওয়ার ২ ওভার পর ৫২ রান করা মিঠুনও ড্রেসিংরুমের পথ ধরেন। শেষ ৬ ওভারে দরকার ছিল ৩৫ রান। কিন্তু ৪৭তম ওভার থেকে শুরু করে শেষ ওভারে ৪ উইকেট হারিয়ে কাজটা কঠিন করে ফেলে বাংলাদেশ।

শেষ ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিল ৯ রান। হাতে ২ উইকেট। এই অবস্থায় প্রথম দুই বলে সিঙ্গেল নেওয়ার পর তৃতীয় বলে বাউন্ডারি হাঁকান ইবাদত হোসেন। এরপর এক সিঙ্গেল ও এক ওয়াইডের পর ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন ইবাদত। এক বলে ১ রান দরকার, হাতে আছে ১ উইকেট। সিঙ্গেল নিয়ে কাজটা শেষ করেন সানজামুল ইসলাম।

শ্রীলঙ্কার হয়ে বল হাতে ৩টি উইকেট নিয়েছেন রামেশ মেন্ডিস। ২টি করে উইকেট নিয়েছেন ফের্নান্দো, করুনারত্নে ও প্রিয়ঞ্জন।

এর আগে কামিন্দু মেন্ডিস ও প্রিয়মল পেরারার ফিফটিতে ভর করে ২২৬ রানের সংগ্রহ পায় স্বাগতিক দল। বল হাতে ২টি করে উইকেট নিয়েছেন বাংলাদেশের আবু হায়দার, ইবাদত ও সানজামুল। আর ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন আবু জায়েদ, সাইফ হাসান ও আফিফ।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

বাংলাদেশ ‘এ’ দল,শ্রীলঙ্কা,সফর,জয়,শ্রীলঙ্কা ‘এ’ দল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত