Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
  • ||

পুনে টেস্টের প্রথম দিন ভারতের

প্রকাশ:  ১০ অক্টোবর ২০১৯, ১৮:২৪ | আপডেট : ১০ অক্টোবর ২০১৯, ১৮:২৮
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

পুনেতে সিরিজের দ্বিতীয় টেস্টে মায়াঙ্ক আগারওয়ালের দুরন্ত সেঞ্চুরি এবং চেতেশ্বর পুজারা ও বিরাট কোহলির হাফ-সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বড় রানের সংগ্রহের দিকে এগিয়ে যাচ্ছে ভারত। বৃহস্পতিবার (১০ অক্টোবর) মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে ৩ উইকেট ২৭৩ রান তুলেছে কোহলিরা।

২০৩ রানে প্রথম টেস্ট জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে থেকে এদিন দ্বিতীয় টেস্টে মাঠে নামে ভারত। টস জিতে প্রথম ব্যাটিং নিতে ভুল করেননি ভারত অধিনায়ক কোহলি। প্রথম টেস্টে ৩১৭ রানের রেকর্ড পার্টনারশিপ গড়া ভারতের দুই ওপেনার আগারওয়াল ও রোহিত এদিন অবশ্য বেশি রান যোগ করতে পারেনি।

ওপেনিং জুটিতে মাত্র ২৫ রান যোগ করেন এ দু’জন। ব্যক্তিগত ১৪ রানে কাগিসো রাবাদার বলে উইকেটের পিছনে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে রাস্তা ধরেন রোহিত। প্রথম টেস্টে দুই ইনিংসে সেঞ্চুরি করে দলকে জেতালেও এদিন ব্যর্থ হন ‘হিটম্যান’।

রোহিত ব্যর্থ হলেও ‘ব্যাক টু ব্যাক’ টেস্টে সেঞ্চুরি করে দলকে ভালো জায়গায় পৌঁছে দেন আগারওয়াল। ১০৮ রানের দুরন্ত ইনিংস খেলেন কর্নাটকের এই ডানহাতি ব্যাটসম্যান। বিশাখাপত্তনমে প্রথম টেস্টে ২১৫ রানের ইনিংসের পর এদিন ফের সেঞ্চুরি করেন তিনি।

রোহিত দ্রুত ফিরে গেলেও দ্বিতীয় উইকেটে পুজারার সঙ্গে ১৩৮ রানের পার্টনারশিপ গড়ে দলের ভিত মজবুত করেন আগারওয়াল। কিন্তু চা-বিরতির ঠিক আগেই উইকেট ছুঁড়ে দিয়ে আসেন পুজারা। রাবাদার বলে দু প্লেসির হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। এর আগে ৫৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন সৌরাষ্ট্রের এই ডানহাতি।

চা-বিরতির পর ফিরে এসেই আক্রমণাত্মক ব্যাটিং করে সেঞ্চুরিতে পৌঁছান আগারওয়াল। কেশব মহারাজকে পর পর দু’টি ছক্কা হাঁকিয়ে দ্রুত সেঞ্চুরির পথে এগিয়ে যান তিনি। পরের ওভারে ভার্নন ফিল্যান্ডারের চতুর্থ ডেলিভারি বাউন্ডারিতে পাঠিয়ে টেস্ট কেরিয়ারে দ্বিতীয় শতরানে পৌঁছান কর্নাটকের বছর আঠাশের এই তরুণ। তবে সেঞ্চুরি করার পর বেশিক্ষণ ক্রিজে কাটাতে পারেননি আগারওয়াল। রাবাদার অফ-সাইডের ডেলিভারি ড্রাইভ করতে গিয়ে দ্বিতীয় স্লিপে প্রোটিয়া ক্যাপ্টেন ফাফ দু প্লেসির হাত ক্যাচ দিয়ে আউট তিনি।

আগারওয়াল ফিরে যাওয়ার পর ইনিংসের হাল ধরেন কোহলি। টেস্ট ক্যারিয়ারে ২৩ তম হাফ-সেঞ্চুরি করে দলকে এগিয়ে নিয়ে যান তিনি। দিন শেষে ৬৩ রানে ক্রিজে রয়েছেন ভারত অধিনায়ক। ১০৫ বলের ইনিংসে ১০টি বাউন্ডারি হাঁকান বিরাট। দিনের শেষে কোহলির সঙ্গে ব্যক্তিগত ১৮ রানে ক্রিজে রয়েছেন তার ডেপুটি আজিঙ্কা রাহানে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ভারত,পুনে,টেস্ট,দক্ষিণ আফ্রিকা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত