• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬
  • ||

জিততে জিততে হতাশ অস্ট্রেলিয়া

প্রকাশ:  ১০ অক্টোবর ২০১৯, ১৫:৪৬
স্পোর্টস ডেস্ক

সিরিজের তৃতীয় ওয়ানডেতে বুধবার (৯ অক্টোবর) ব্রিসবেনে শ্রীলঙ্কাকে ৯ উইকেটে হারিয়ে নারী ক্রিকেটের ইতিহাসে প্রথম দল হিসেবে টানা ১৮ ওয়ানডে জিতে বিশ্বরেকর্ড গড়েছে অস্ট্রেলিয়ার মেয়েরা। এর আগে টানা জয়ের রেকর্ডটিও দখলে ছিল অস্ট্রেলিয়ার মেয়েদেরই। ১৯৯৭ থেকে ১৯৯৯ সালে মধ্যে টানা ১৭ ম্যাচ জিতেছিল বেলিন্দা ক্লার্কের দল।

অথচ এত এত জয়ের পরও যেন ঠিক স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারছেন না অস্ট্রেলিয়ান অধিনায়ক ল্যানিং। বিশেষ করে অস্ট্রেলিয়ার বর্তমান দলের ধারেকাছের মানেরও কোনো দল না থাকায়, জিততে জিততে হতাশই হয়ে পড়েছে তারা। টানা এত জয়ের ফলে কঠিন পরিস্থিতিতে কী করা উচিৎ, দল তা ভুলে যাচ্ছে বলেই আশঙ্কা অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক অ্যালেক্স ব্ল্যাকওয়েলের।

তিনি বলেন, আমি আসলে এত সহজ সব জয়ের বদলে দেখতে চাই যে চাপের মুহূর্তে দলটা আসলে কী করে? তাই আমি চাই অন্যান্য দলগুলো আরও অনেক উন্নতি করুক এবং বর্তমান অস্ট্রেলিয়া দলের সমকক্ষ হয়ে কঠিন চ্যালেঞ্জ জানাক।

আর এটি করতে স্ব স্ব ক্রিকেট বোর্ডের পাশাপাশি আইসিসিরও অনেক কিছুই করার আছে বলে মনে করেন ব্ল্যাকওয়েল। তার ভাষ্যে, অস্ট্রেলিয়ার বর্তমান দলটা শুধু ভালো থেকে আরও ভালো হয়ে যাচ্ছে। ফলে এই দলের সঙ্গে অন্যান্য দলের যে দূরত্ব এবং শক্তির পার্থক্য তৈরি হচ্ছে, তা দূরীকরণে ক্রিকেট বোর্ড এবং আইসিসির অনেক কাজ করতে হবে। যাতে করে শক্তির পার্থক্যটা আকাশ-পাতাল না হয়ে যায়।

শুধু সাবেক অধিনায়ক ব্ল্যাকওয়েলই নন, বর্তমান অধিনায়ক মিগ ল্যানিংও এত সহজে জয় পেতে পেতে ক্লান্ত। তিনিও চান অন্যান্য দলগুলো যেন আরও উন্নতি করে কঠিন চ্যালেঞ্জ জানাতে পারে। ল্যানিং বলেন, উইন্ডিজ বা শ্রীলঙ্কার বিপক্ষে ফল যাই হোক, এটা নিশ্চিত করতে হবে যে আন্তর্জাতিক ক্রিকেটের মানটা যেনো ওপরেই থাকে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

হতাশ,অস্ট্রেলিয়া,ক্রিকেট,নারী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close