• শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬
  • ||

কর বিতর্কের ঘটনায় বার্সা ছাড়তে চেয়েছিলেন মেসি

প্রকাশ:  ১০ অক্টোবর ২০১৯, ১৫:৩৭
স্পোর্টস ডেস্ক

২০১৩ সালের স্পেনে কর ফাঁকি দেওয়ার মামলায় জড়িয়ে পড়েছিলেন ফুটবল জগতের কিংবদন্তি লিওনেল মেসি। সেই মামলায় জড়িয়ে পড়ায় বার্সেলোনা দল ছাড়ার কথাও ভেবেছিলেন তিনি।

একটি ছবির স্বত্ব বিক্রি করে মেসি ও তার বাবা জর্জে ২০০৭ থেকে ২০০৯ সালের মধ্যে ভারতীয় মুদ্রায় ৩২ কোটি ৭৫ লক্ষ ৮৩ হাজার ২০০ টাকা উপার্জন করেছিলেন। যার জন্য কোনো রকম কর দেননি তারা। এ ঘটনায় কর দফতর বিচার করে দোষী সাবস্ত করেছিল তাদের দু’জনকে।

শাস্তি হিসেবে মেসির ২১ মাস কারাদণ্ড এবং সঙ্গে প্রায় ১৫ কোটি ৬০ লাখ টাকা জরিমানা হয়েছিল। তবে জেল খাটেননি মেসি, সেখান থেকে মুক্তি পেতে প্রচুর পরিমাণ জরিমানা দিতে হয় তাকে। স্পেনে কোনো বিশেষ কারণ ছাড়াই তার সঙ্গে খারাপ ব্যবহার করা হচ্ছে বলে মনে হয়েছিল মেসির। সেই কারণেই বার্সা ছেড়ে দিতে চেয়েছিলেন তিনি।

এক সাক্ষাৎকারে মেসি বলেন, বিশ্বাস করুন, তখন সব সময় ক্লাব ছাড়ার কথাই ভাবতাম। সেটা বার্সেলোনার জন্য নয় অবশ্যই। আসলে স্পেন থেকেই চলে যেতে চেয়েছিলাম। তখন মনে হয়েছিল, আমার সঙ্গে খুবই খারাপ ব্যবহার করা হচ্ছে। তখনই ক্লাব ছেড়ে অন্য কোথাও চলে যাওয়ার ইচ্ছা হয়েছিল।

তিনি বলেন, অনেক ক্লাবেই আমার জন্য দরজা খোলা ছিল। বলছি না, সরকারি ভাবে আমাকে কেউ কেউ প্রস্তাব দিয়েছিল। কিন্তু ইচ্ছে করলেই আমি কোথাও না কোথাও চলে যেতে পারতাম। আসলে সবাই ধরে নিতো যে, বার্সাতেই থাকতে চাই চিরকাল। কিন্তু পরিস্থিতির চাপেই বার্সা ছাড়ার কথা ভাবতে বাধ্য হয়েছিলাম। কর দফতর আমাকে দিয়ে নাকি উদাহরণ তৈরি করতে চেয়েছিল। তারা বোঝাতে চেয়েছিল, এর পর থেকে আর কেউ ছাড় পাবে না। যা আমার কাছে চরম অস্বস্তিকর অবস্থা হয়ে উঠেছিল।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

কর,বিতর্ক,ঘটনা,বার্সালোনা,লিওনেল মেসি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close