Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
  • ||

কাউন্টির জন্য দেশকে না বললেন পয়েন্টার

প্রকাশ:  ১০ অক্টোবর ২০১৯, ১৪:২৪
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

আর্থিক দিক বিবেচনায় কলপাক চুক্তি বেশ লোভনীয়। জাতীয় দলের চেয়ে তো বেশিই। তবে সঙ্গে বড় একটা শর্তও জুড়ে দেয়া থাকে, ইংলিশ কাউন্টিতে এই চুক্তি করা খেলোয়াড়রা ওই সময়টায় দেশের হয়ে খেলতে পারবেন না।

কারও কারও চুক্তি হয় দুই-তিন বছরের, কারও তার বেশি। কিংবা চুক্তির মেয়াদ শেষ হলে আবারও নতুন চুক্তি হতে পারে। সেক্ষেত্রে খুব কম ক্রিকেটারেরই জাতীয় দলে আবার ফেরার সুযোগ হয়। উজ্জ্বল ভবিষ্যত দেখে অল্প বয়সেই দেশকে না বলে দিতে কণ্ঠ কাঁপে না তাদের। তাদের মধ্যে সবশেষ উদাহরণ হলেন আয়ারল্যান্ড ক্রিকেট দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান স্টুয়ার্ট পয়েন্টার।

আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক ক্যারিয়ার থেকে অবসর না নিলেও, নিজ দেশের ক্রিকেটের চেয়ে ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটকেই প্রাধান্য দিয়েছেন পয়েন্টার। জানিয়েছেন এখন আর তিনি আয়ারল্যান্ডের হয়ে খেলবেন না, নামবেন ইংল্যান্ডের কাউন্টি দল ডারহামের হয়ে। গত সেপ্টেম্বরে কাউন্টি ক্রিকেটে খেলার যোগ্যতার নতুন নিয়ম করতে গিয়ে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড জানিয়েছে হয় ক্লাব না হয় দেশ- যেকোনো একটিকে বাছাই করতে হবে। তখনই প্রকাশ্যে এ নিয়মের বিরোধিতা করেছিলেন সবশেষ টি-টোয়েন্টি ব্লাস্টে ডারহামের অধিনায়কত্ব করা স্টুয়ার্ট পয়েন্টার।

তবে তার বিরোধিতা ধোপে টেকেনি, তাই সামনের দুই মৌসুমের জন্য ডারহামের সঙ্গে চুক্তি করার জন্য তার সামনে ছিল না অন্য কোনো পথ। ফলে নিজ দেশের ক্রিকেটকে বাদ দিয়ে কাউন্টিকেই বেছে নিয়েছেন পয়েন্টার। আগামী দুই বছর ডারহামের হয়েই খেলবেন তিনি। পয়েন্টার ২০১৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা শুরু করে খেলেছেন ২১টি ওয়ানডে, ২৫টি টি-টোয়েন্টি এবং দেশের অভিষেক টেস্টে। তিন ফরম্যাট মিলেই ৪২ ইনিংসে ব্যাট করে তার মোট রান ৪২৬। কোনো ফরম্যাটেই নেই ফিফটি, সর্বোচ্চ সংগ্রহ ৩৯ রান।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

কাউন্টি,স্টুয়ার্ট পয়েন্টার,আয়ারল্যান্ড,ক্রিকেট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত