• সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬
  • ||

জার্মানির সঙ্গে ড্র করল আর্জেন্টিনা

প্রকাশ:  ১০ অক্টোবর ২০১৯, ১০:০০ | আপডেট : ১০ অক্টোবর ২০১৯, ১৪:০০
স্পোর্টস ডেস্ক

আর্জেন্টিনা ও জার্মানির মধ্যকার প্রীতি ম্যাচটিতে জেতেনি কোনো দলই। বুধবার (০৯ অক্টোবর) দিবাগত রাতের এই ম্যাচে আর্জেন্টিনার হয়ে বেশিরভাগ নিয়মিত খেলোয়াড়রা মাঠে ছিলেন না। তবুও পিছিয়ে পড়েও ২-২ গোলে ড্র করেই মাঠ ছাড়ে মেসিবিহীন আর্জেন্টিনা।

ম্যাচের দুই অর্ধের চিত্র ছিল দুরকম। প্রথম ৪৫ মিনিটে অদম্য ছিল জোয়াকিম লোর শিষ্যরা, পরের ৪৫ মিনিটে দুর্দান্ত নৈপুণ্য দেখাল লিওনেল স্কালোনির শিষ্যরা।

১৫তম মিনিটে ফরোয়ার্ড সার্জ গ্যানাব্রির গোলে এগিয়ে যাওয়া জার্মানদের হয়ে ২২তম মিনিটে ব্যবধান বাড়ান মিডফিল্ডার কাই হাভার্টস। পরের গোলটিতেও অবদান রাখেন বায়ার্ন মিউনিখের ফুটবলার গ্যানাব্রি। ৬৬তম মিনিটে বদলি স্ট্রাইকার আলারিও ব্যবধান কমানোর পর ৮৫তম মিনিটে আলবিসেলেস্তেদের সমতায় ফেরান আরেক বদলি অভিষিক্ত উইঙ্গার ওকাম্পোস। দ্বিতীয় গোলটির জোগানদাতা বেয়ার লেভারকুসেনের আলারিও।

এদিন বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল আর্জেন্টিনা (৫৪ শতাংশ)। তবে আক্রমণে আধিপত্য ছিল জার্মানির। তারা মোট ১১টি শট নেয় যার ছয়টি ছিল গোলমুখে। বিপরীতে, আর্জেন্টিনার আট শটের তিনটি ছিল গোলমুখে। এই তিনটি শটই ছিল দ্বিতীয়ার্ধে, যা থেকে দু’টি গোল পেয়ে যায় তারা।

জার্মানির নিয়মিত খেলোয়াড়দের সাতজন চোটের কারণে খেলতে পারেননি এ ম্যাচে। তারা হলেন- টনি ক্রুস, লেরয় সানে, অ্যান্টোনিয়ো রুডিগার, টিমো ভার্নার, লিয়ন গোরেৎজকা, মাথিয়াস গিন্টার ও জোনাথান টাহ। ফিটনেস ঘাটতি থাকায় লো মাঠে নামাননি মার্কো রয়িস ও ইলকাই গুন্দোগানকেও। তারা দু’জন ছিলেন বেঞ্চে।

অন্যদিকে, আর্জেন্টিনাও তাদের অধিনায়ক লিওনেল মেসিকে ছাড়া আতিথ্য নেয় পুরনো শত্রু জার্মানির। তিনি রয়েছেন তিন মাসের নিষেধাজ্ঞায়। স্কালোনি স্কোয়াডে রাখেননি দুই অভিজ্ঞ সেনা সার্জিও আগুয়েরো ও অ্যাঞ্জেল ডি মারিয়াকে। তাছাড়া দক্ষিণ আমেরিকা মহাদেশের সেরা ক্লাব প্রতিযোগিতা কোপা লিবার্তাদোরেসের সেমিফাইনাল ম্যাচের কারণে বোকা জুনিয়র্স ও রিভারপ্লেটের কোনো ফুটবলারকেও পায়নি আর্জেন্টিনা।

অর্থাৎ, তারকাদের অনুপস্থিতিতে জার্মানির অনিয়মিত ও নতুনরা নিজেদের মেলে ধরেন এ ম্যাচে। আর আর্জেন্টিনাও তাদের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ফুটবলারকে ছাড়া চাপ ঠেলে সরিয়ে ঘুরে দাঁড়িয়ে ড্র আদায় করে নেয়।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

আর্জেন্টিনা,জার্মানি,ড্র
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close