Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
  • ||

তামিম ভালো কিছু করার জন্যই এসেছে: আফতাব

প্রকাশ:  ০৯ অক্টোবর ২০১৯, ২৩:৪৭
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

খেলা ছেড়ে কোচিংকে পেশা হিসেবে নিয়েছেন কয়েক বছর হলো। ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডানের সহকারি কোচ হিসেবে কাজ করেছেন দুই বছর। এরপর মোহামেডান ছেড়ে এবারের প্রিমিয়ার লিগে লিজেন্ডস অফ রুপগঞ্জের হেড কোচের দায়িত্ব পালন করে দলকে প্রায় সাফল্যের বন্দরে পৌঁছে দিয়েছিলেন। আর এবার জাতীয় লিগে হেড কোচ হিসেবে অভিষেক ঘটছে আফতাব আহমেদের।

দেশের প্রথম শ্রেণির ক্রিকেটের মূল আসর জাতীয় লিগ বৃহস্পতিবার (১০ অক্টোবর) থেকে শুরু হচ্ছে। এদিন হোম অব ক্রিকেট চট্টগ্রামের হেড কোচ শেরে বাংলায় অভিষেক ঘটবে আশরাফুল-মাশরাফির সঙ্গী হিসেবে জাতীয় দলে খেলা আফতাব।

জাতীয় লিগে প্রথমবারের মত হেড কোচ হয়ে রীতিমত রোমাঞ্চিত, উদ্বেলিত। বুধবার (৯ অক্টোবর) শেরে বাংলায় সাংবাদিকদের সাথে আলাপে আফতাব বলেন, আমি অবশ্যই কিছুটা উত্তেজিত, এই বছর প্রথমবারের মতো চট্টগ্রামের হেড কোচ হিসেবে কাজ করা। আমরা শেষ ৮-১০ বছরে একই জায়গায় আটকে আছি। প্রথম বছর এসে আমি অনেক কিছু করতে পারব না। ইনশাল্লাহ, চট্টগ্রামকে ওই জায়গায় নিয়ে যাওয়ার ইচ্ছা যেখানে আগে ওরা লিড করেছে।

যে চট্টগ্রাম বিভাগে বন্ধু নাফিস ইকবাল, নাজিম উদ্দীন আর অনুজপ্রতিম তামিম ইকবালের সাথে বছরের পর বছর একসঙ্গে জাতীয় লিগ খেলেছেন, সেই দলের প্রশিক্ষক হয়ে ড্যাশিং তামিমকে খেলোয়াড় হিসেবে পেয়ে রীতিমত পুলকিত আফতাব।

তিনি বলেন, তামিমকে দলে পাওয়া অনেক বড় ব্যাপার। এটা অনেক বড় পাওয়া। কালকে সম্ভবত আমাদের ৪-৫ জনের অভিষেক হবে। যাদের অভিষেক হবে তারা তামিম ইকবালের সঙ্গে ড্রেসিং রুম শেয়ার করবে, এটার চেয়ে বড় ব্যাপার আর কিছু হতে পারে না। আরেকটা কথা হচ্ছে, অনেক দিন পর ও আসছে। ও ভালো কিছু করার জন্যই এসেছে আশা করি। তাহলে চট্টগ্রামের জন্য ভালো হবে। আমাদের ক্রিকেটারদের জন্যেও ভালো হবে। আমরা তামিমকে নিয়ে অনেক উত্তেজিত।

এদিকে চট্টগ্রামের কোচ হিসেবে আজই প্র্যাকটিসে প্রথম তামিমকে পেলেন। কারণ, জাতীয় দলের ট্রেনার ও ফিজিওর অধীনেই এ কয়েকদিন ট্রেনিংয়ে ছিলেন দেশের এক নম্বর ওপেনার।

কোচ হিসেবে তামিমকে পেলেও তা নিয়ে কোনই মাথা-ব্যাথা নেই আফতাবের। বলেন, তামিম জাতীয় দলের কোচ, ফিজিও ও ট্রেনারের প্রেসক্রিপশন মেনেই আলাদা ট্রেনিং করেছে। কাজেই তার প্রস্তুতি হয়েছে অন্য মাত্রার।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

তামিম ইকবাল,আফতাব
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত