Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
  • ||

সুযোগ কাজে লাগাতে না পারলে বিপদ: জামাল ভুঁইয়া

প্রকাশ:  ০৯ অক্টোবর ২০১৯, ২৩:২৬
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ের দ্বিতীয় ম্যাচে কাতারের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। বৃহস্পতিবার (১০ অক্টোবর) ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়।

এই ম্যাচকে বাংলাদেশের জন্য ‘বিশেষ উপলক্ষ’ও বলা যেতেই পারে। ২০২২ সালে পরের বিশ্বকাপের আয়োজক যে এই কাতারই। তাই ম্যাচটি বাংলাদেশের ফুটবলের অন্যতম কঠিন পরীক্ষা তাতে কোনো সন্দেহ নেই। তাই মাঠে নামার আগে বুধবার (৯ অক্টোবর) অনুশীলনে নিজেদের ভালোভাবেই ঝালিয়ে নিয়েছে জামাল ভূঁইয়ার দল।

বাংলাদেশ গত বছরই একটি ম্যাচে কাতারকে হারিয়ে দিয়েছিল। ইন্দোনেশিয়ায় এশিয়ান গেমসে কাতারকে হারিয়েই প্রথমবারের মতো নকআউট পর্ব নিশ্চিত হয়েছিল লাল-সবুজ পতাকার। ১-০ ব্যবধানের জয়ের গোলটি করেছিলেন অধিনায়ক জামাল ভূঁইয়া। সেই কাতার এবার বাংলাদেশের সামনে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে।

বুধবার সংবাদ সম্মেলনে অধিনায়ক অবশ্য বলেন, ওই ম্যাচ আর এই ম্যাচ এক নয়। ওটা ছিল অনূর্ধ্ব-২৩ দলের, এটি জাতীয় দলের। এ ম্যাচটি অনেক কঠিন হবে আমাদের জন্য।

কালকের ম্যাচেও কাতারের বিরুদ্ধে গোল করতে চান নিশ্চয়ই? জামাল ভূঁইয়ার উত্তর, গোলের সুযোগ আসবে। আর আসলে সেটা কাজে লাগানোর চেষ্টা করবো। না হলে বিপদ, খেসারত দিতে হবে। ওরা (কাতার) এশিয়ার এক নম্বর দল। আমরা একটা কঠিন ম্যাচের জন্যই প্রস্তুত হচ্ছি। আমরা সুযোগ পেলে তা কাজে লাগানোর চেষ্টা করবো।

তিনি বলেন, আফগানিস্তানের বিরুদ্ধে আমাদের সামনে ভালো কিছু সুযোগ এসেছিল; কিন্তু আমরা সেগুলো কাজে লাগাতে পারিনি। আমি এশিয়ান গেমসে কাতারের বিরুদ্ধে গোল করেছি। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে গোল করাটাও একটা স্বপ্ন। সুযোগ পেলে তা অবশ্যই কাজে লাগানোর চেষ্টা করবো।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

জামাল ভূঁইয়া,ফুটবল,কাতার,বাংলাদেশ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত