Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
  • ||

লাল বলেই বেশি নজর দিতে চান মিরাজ

প্রকাশ:  ০৯ অক্টোবর ২০১৯, ২৩:১২
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

দেশের প্রথম শ্রেণির ক্রিকেটের মূল আসর জাতীয় লিগ বৃহস্পতিবার (১০ অক্টোবর) থেকে শুরু হচ্ছে। খুলনার হয়ে জাতীয় লিগ খেলতে শ্রীলঙ্কা থেকে মঙ্গলবারই দেশে ফিরেছেন টাইগার অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।

শ্রীলঙ্কায় ‘এ’ দলের হয়ে খেলতে গিয়ে লঙ্কান ‘এ’ দলের বিপক্ষে দীর্ঘ পরিসরের খেলায় বল ও ব্যাট হাতে নিজেকে খুঁজে পেয়েছেন মিরাজ। দুই ম্যাচে তিন ইনিংস বোলিং করে তুলে নিয়েছেন ১২ উইকেট। একবার ১১৮ রানে উইকেটশূন্য থাকলেও বাকি দু’বার ৫ বা তার বেশি উইকেটও (৫/১৫০, ৭/৮৪) শিকার করেছেন। আর দুই ম্যাচে দু’বার ব্যাট করার সুযোগ পেয়ে খেলেছেন ৫৭ ও ৩৮* রানের দু’টি দায়িত্বপূর্ণ ইনিংস। বলার অপেক্ষা রাখে না, ওই দুই দীর্ঘ পরিসরের ম্যাচে জয়ের নাগাল পায়নি ‘এ’ দল। দুটি ম্যাচই ড্র থেকে গেছে।

বুধবার (৯ অক্টোবর) শেরে বাংলায় এসে মিডিয়ার সামনে দাড়িয়ে ওই দুই ম্যাচ এবং তার নিজের পারফরমেন্স সম্পর্কে অনেক কথাই বলেছেন এ অলরাউন্ডার।

মিরাজ বলেন, আমার যেখানে বল করা উচিত ছিল, লাইন-লেন্থে আমার কিছু সমস্যা ছিল, সেগুলো এই দুই ম্যাচ খেলার ফলে অনেক উন্নতি হয়েছে। সামনে এনসিএলের খেলা আছে, আশা করি আসন্ন ম্যাচগুলোতে আরও উন্নতি করতে পারব।

তিনি বলেন, বৃষ্টির জন্য আমাদের একটু সমস্যা হয়েছে। তারপরই যারা খেলেছে ওভার অল সবাই খুব ভালো ক্রিকেট খেলেছে এবং ভালো পারফর্ম করেছে। আমার কাছে সামনে টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচের জন্য এই ম্যাচ দুটি খুবই গুরুত্বপূর্ণ ছিল আমাদের জন্য। বিশেষ করে এখানে সৌরভ ভাই খেলেছে, সাদমান খেলেছে, মিঠুন খেলেছে, বেশিরভাগ টেস্ট প্লেয়াররা খেলেছে। পরবর্তী সময়ের জন্য আমার কাছে মনে হয় এই দুইটা চারদিনের ম্যাচ আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ ছিল। সামনে আমাদের অনেক সাহায্য করবে এই দুইটি ম্যাচ।

এক প্রশ্নের জবাবে মিরাজ বলেন, আমার কাছে মনে হয় এটা আমার এবং আমাদের দলের জন্য খুবই কাজে লাগবে। আমি আগেও বলেছি, দীর্ঘ সময় ধরে বোলিং করার সুযোগ হয়েছে। সেখানে আমি অনেক বোলিং করেছি, সামনে এটা আমাকে অনেক সাহায্য করবে। আমি মনে করি যারা ব্যাটসম্যান ছিল সৌরভ ভাই একটা হাফ সেঞ্চুরি করেছে, সাদমানও রান পেয়েছে। মোটকথা এখানে সবাই অবদান রেখেছে, পরবর্তীতে সবার জন্য অনুপ্রেরণা হবে এই দুই ম্যাচ।

সর্বশেষ তিন জাতি টি-টোয়েন্টি সিরিজে দলে জায়গা পাননি। দল থেকে বাদ পড়েছিলেন। সেটাকে কিভাবে দেখছেন? আগামীতে আবার দলে ফেরার আশা কতটা?

টাইগার অলরাউন্ডারের উত্তর, আমার কাছে মনে হয়, বিশেষ করে লাল বলে ফোকাসটা বেশি দিতে হবে। কারণ সামনে আমাদের অনেক টেস্ট ম্যাচ আছে। আর আমিও বিগত কয়েকটি টেস্ট ম্যাচে ভালোভাবে বোলিং করতে পারছিলাম না, এলোমেলো হচ্ছিল। আমার কাছে মনে হয় এটা আমার জন্য বড় অনুপ্রেরণা। সামনে টেস্ট ম্যাচ আছে, সেখানে যেন ভালোভাবে ফিরে আসতে পারি সে জন্য হয়তো আমাকে চিন্তা করেছে। আমি নিজেকে আরও পরিণত করতে যাচ্ছি সামনে ভালো কিছু করার জন্য।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

মিরাজ,লাল,বল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত