Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
  • ||

রোহিতকে নিয়ে বেশি ভাবাটা বন্ধ করুন: কোহলি

প্রকাশ:  ০৯ অক্টোবর ২০১৯, ১৭:৫২
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

উইন্ডিজ সফরের টেস্টে সিরিজে প্রথম একাদশে দলে ঠাঁই পাননি। কিন্তু ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জোড়া সেঞ্চুরি করে বুঝিয়ে দিয়েছিলেন তাকে বসিয়ে রাখার সিদ্ধান্তটা সঠিক ছিল না। এমন দুর্দান্ত পারফরম্যান্সের পর স্বাভাবিকভাবেই ওয়ানডের পর লাল বলের ক্রিকেটেও রোহিত শর্মার থেকে প্রত্যাশা অনেকখানি বেড়ে গিয়েছে। আর এতেই আপত্তি বিরাট কোহলির।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) পুনেতে শুরু দ্বিতীয় টেস্ট। প্রথম টেস্টে দুরন্ত জয় ছিনিয়ে নিয়েছিল ভারত। ঘরের মাটিতে প্রোটিয়াদের হোয়াইটওয়াশ করাই লক্ষ্য কোহলিদের। আর সেই কারণেই কোহলি চান না, রোহিতের উপর অতিরিক্ত কোনও প্রত্যাশার চাপ পড়ুক।

সাংবাদিক সম্মেলনে রোহিতকে নিয়ে প্রশ্নের উত্তরে ভারত অধিনায়ক তাই সাফ বলেন, ও কী করতে পারবে, তা নিয়ে এত ভাবাটা বন্ধ করুন। ওকে ওর মতো করে খেলতে দিন। ওয়ানডের মতোই টেস্ট ক্রিকেটটা উপভোগ করতে দিন। ও দারুণ খেলছে। প্রথম ম্যাচে বেশ ধীর-স্থির দেখিয়েছে ওকে। গত কয়েক বছর ওর সমস্ত অভিজ্ঞতা বিশাখাপত্তনমে কাজে দিয়েছে।

ক্যারিবিয়ান সফরে রোহিতকে নিয়ে কোহলির সিদ্ধান্ত প্রশ্নের মুখে পড়ে যায়। দুই তারকার মধ্যে অন্তর্দ্বন্দ্ব যেন আরও একবার প্রকট হয়ে উঠেছিল। তবে মাঠে তার কোনো প্রভাব পড়েনি। প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম টেস্টে ওপেনার হিসেবে নেমে নিন্দুকদের মুখে ঝামা ঘষে দেন ভারতীয় দলের হিটম্যান। দুই ইনিংসে দু’টি সেঞ্চুরি করে পাঁচদিনের ক্রিকেটেও নিজের জাত চেনান তিনি।

আর এদিন সাংবাদিক বৈঠকে কোহলি যেভাবে রোহিতের পাশে দাঁড়ালেন, তা নজর কেড়েছে ক্রিকেটের মহলের। অধিনায়ক মনে করেন, রোহিতের ভালো ফর্মে থাকাটা দলের কাছে একটা অ্যাডভান্টেজ। তাই এ সময় রোহিতের উপর অতিরিক্ত ফোকাস করে তার স্বাভাবিক খেলার ছন্দে ব্যাঘাত ঘটানো ঠিক হবে না।

পুনের এই স্টেডিয়ামে এখনও পর্যন্ত একটাই টেস্ট হয়েছে ২০১৭ সালে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেই টেস্ট শেষ হয় তিনদিনে। অজি স্পিনে পর্যুদস্ত হয়েছিল ভারত। এবারও উইকেট স্পিন সহায়ক কিনা, তা নিশ্চিত নয়। তবে সব ঠিকঠাক থাকলে হয়তো উইনিং কম্বিনেশন ভাঙবেন না কোহলি। সেক্ষেত্রে স্পিনের জন্য জাদেজা, অশ্বিন এবং হনুমা বিহারীর উপরই ভরসা রাখবেন অধিনায়ক।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

বিরাট কোহলি,রোহিত শর্মা,ক্রিকেট,ভারত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত