Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
  • ||

‘কাতারের বিরুদ্ধে লড়াইয়ের সামর্থ্য বাংলাদেশের নেই’

প্রকাশ:  ০৯ অক্টোবর ২০১৯, ১৫:০৩
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ের দ্বিতীয় ম্যাচে কাতারের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। বৃহস্পতিবার (১০ অক্টোবর) ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এ ম্যাচ। এটি বাংলাদেশের ফুটবলের জন্য ঐতিহাসিক এক ম্যাচ।

র‌্যাংকিং এবং সাম্প্রতিক পারফরম্যান্স সবকিছুর বিচারে ২০২২ বিশ্বকাপের আয়োজক দেশটি অনেক এগিয়ে। তাদের সঙ্গে সমানতালে পাল্লা দেওয়াও কঠিন। বাফুফে সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিনও তাই মনে করছেন।

তিনি বলেন, কাতার প্রতিপক্ষ হিসেবে আমাদের জন্য অনেক কঠিন। আমি জানি, তাদের বিপক্ষে হয়তো আমাদের ছেলেরা সে রকম কিছু করতে পারবে না। আমরা ওই মানের নই। আসলে তাদের সঙ্গে লড়াই করার মতো সামর্থ্য নেই আমাদের। তবু ছেলেদের সাহসী ফুটবল খেলতে হবে। লড়াই করার মানসিকতা নিয়ে নামতে হবে। ছেলেদের নিজেদের সেরাটা মেলে ধরতে হবে। আমি চাই তারা সেরাটা দিয়ে খেলুক।

কাতার ম্যাচের পরই প্রতিবেশী দেশ ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। ১৫ অক্টোবর কলকাতার সল্টলেকে ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই ম্যাচ নিয়েও খুব বেশি আশাবাদী নন বাফুফে সভাপতি।

তিনি বলেন, পাঁচ বছর আগের ভারত আর আজকের ভারত এক নয়। তারা মিলিয়ন ডলার বিনিয়োগ করেছে। আমরা এ পর্যায়ে পিছিয়ে গেছি। আমার সময় যে ভারতের বিপক্ষে খেলেছি, সে ভারত আর এই ভারত তো এক নয়। গত কয়েক বছরে তারা অনেক উন্নতি করেছে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

কাতার,বাংলাদেশ,সামর্থ্য,লড়াই,কাজী মোহাম্মদ সালাউদ্দিন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত