Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
  • ||

শেষ ওভারে হেরে গেল বাংলাদেশ

প্রকাশ:  ০৯ অক্টোবর ২০১৯, ১৪:০৭ | আপডেট : ০৯ অক্টোবর ২০১৯, ১৪:২৩
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ওয়ানডেতে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের সামনে ২৯৫ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তবে সেই পুঁজি যথেষ্ট ছিল না বাংলাদেশের যুবাদের। ম্যাচটি ৪ উইকেটে হেরে গেছে তারা। টানা তিন জয়ের পর সফরে এটিই প্রথম হার বাংলাদেশের।

বুধবার (০৯ অক্টোবর) লিনক্লোনে টসে হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের শুরুটা হয় দুর্দান্ত। ওপেনিং জুটিতেই ৭১ রান যোগ করেন দুই ওপেনার তানজিদ হাসান ও পারভেজ হোসেন ইমন। ৪৪ বলে ৫১ রানের দারুণ এক ইনিংস খেলে তানজিদ বিদায় নেওয়ার পর অবশ্য হালকা ধাক্কা খায় সফরকারীদের ইনিংস। নিয়মিত বিরতিতে বিদায় নেন মাহমুদুল হাসান জয় (১৩), শাহাদাত হোসেন (১২)।

এরপর দলকে বিপাকে ফেলে বিদায় নেন বিদায় নেন ইমনও। কিউই বোলার জেসে টাশকফের বলে ক্যাচ তুলে দেওয়ার আগে এই ওপেনারের ব্যাট থেকে আসে ৮২ বলে ৫৫ রানের ইনিংস। তবে এখান থেকেই ১০৪ রানের জুটি গড়েন তৌহিদ হৃদয় ও অধিনায়ক আকবর আলী।

বাংলাদেশ ইনিংসের মূল ভিত্তি আসলে হৃদয় ও আকবরের দুই অসাধারণ ইনিংস। ৭৭ বলে ২ চার ও ১ ছক্কায় ৭৩ রান আসে হৃদয়ের ব্যাট থেকে। আর ৬৬ রানের ইনিংস সাজাতে মাত্র ৪৪ বলে ৮ চার ও ২ ছক্কা হাঁকান আকবর। তবে এই জুটির পর আর কেউ দাঁড়াতে না পারায় ২৯৫ রানে থামে বাংলাদেশের ইনিংস।

জবাবে ৯ রানের মাথায় প্রথম উইকেট হারালেও পরে বড় কয়েকটি জুটি গড়ে ম্যাচ বের করে নেয় নিউজিল্যান্ডের যুবারা। দলের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করেন এফ লেলম্যান। ইনিংসের ৫ বল বাকি থাকতেই জয় তুলে নেয় স্বাগতিকরা।

বাংলাদেশের বোলারদের মধ্যে ৯ ওভার বল করে ৩ উইকেট তুলে নিয়েছেন আসাদুল্লাহ গালিব। তবে এজন্য তিনি ৭৮ রান খরচ করেছেন। আর ১টি করে উইকেট গেছে শরিফুল ও অভিষেক দাসের ঝুলিতে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

বাংলাদেশ,ওয়ানডে,ক্রিকেট,নিউজিল্যান্ড,অনূর্ধ্ব-১৯
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত