Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
  • ||

রাতে আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে জার্মানি

প্রকাশ:  ০৯ অক্টোবর ২০১৯, ১২:৫৪
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

জার্মানির মুখোমুখি হওয়া মানেই যেন আর্জেন্টিনার বিদায়। যান্ত্রিক ফুটবলের সেই দলটির সামনে আরও একবার আলবিসেলেস্তেরা। তবে এই ম্যাচে খেলতে পারছেন না দলের সেরা তারকা লিওনেল মেসি।

বুধবার (৯ অক্টেবার) বাংলাদেশ সময় রাত ১২টা ৪৫ মিনিটে বরুশিয়া ডর্টমুন্ডের মাঠ সিগনাল ইদুলা পার্কে আতিথেয়তা নেবে আর্জেন্টিনা।

এই ম্যাচটাকে বলা হচ্ছে ২০১৪ বিশ্বকাপ ফাইনালের ‘রি-ম্যাচ’। তিন মাস নিষেধাজ্ঞার কারণে দলে নেই মেসি। স্কালোনির দলে আছেন এক ঝাঁক নতুন ও তরুণ তারকা। আক্রমণভাগের নেতৃত্বে থাকছেন ইন্টার মিলানের তরুণ ফরোয়ার্ড লাউতারো মার্তিনেস। সঙ্গে থাকছেন জুভেন্টাস তারকা পাওলো দিবালা।

বিশ্বকাপ বাছাইপর্বকে সামনে রেখে দলে জায়গা দেওয়া হয়েছে দোমিঙ্গুয়েস, নিকোলাস গঞ্জালেস, মাতিয়াস ভার্গাসের মতো তরুণদের।

অন্যদিকে আর্জেন্টিনাকে হারিয়ে বিশ্বকাপ জেতার স্বাদ পাওয়া পর থেকে জার্মানির অবস্থাও খুব একটা ভালো নয়। রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ার আগ পর্যন্ত অবশ্য দলটিকে বিশ্বের অন্যতম সেরা বলা হচ্ছিল। কিন্তু আসর শুরু হতেই সব হিসাব পাল্টে যায়।

আর্জেন্টিনার মতোই জার্মানিও অধিকাংশ সিনিয়র তারকাদের হারিয়েছে। ফলে দলে যুক্ত হয়েছেন বেশ কয়েকজন নতুন মুখ। এই ম্যাচটি লো’র শিষ্যদের জন্য ২০২০ ইউরোর প্রস্তুতির উপলক্ষ। এজন্য ইনজুরি ঝুঁকি এড়াতেই নতুনদের কাজে লাগাতে চাইছে জার্মানি। ফলে দলে নেই মিডফিল্ডার টনি ক্রুস, লেরয় সানে ও লিওন গোরেৎস্কা, ডিফেন্ডার আন্টোনিও রুডিগার ও মাথিয়াস গিন্টার ও ফরোয়ার্ড টিমো ভের্নার।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

আগুস্তিন মার্চেসিন, হুয়ান ফইথ নিকোলাস ওতামেন্দি, মার্কোস রোহো, নিকোলাস তাগলিয়াফিকো, লেয়ান্দ্রো পারেদেস, রবের্তো পেরেইরা, রদ্রিগো দে পল, আনহেল কোররেয়া, লাউতারো মার্তিনেস, পাওলো দিবালা।

জার্মানির সম্ভাব্য একাদশ

মার্ক আন্দ্রে-টের স্টেগান (গোলরক্ষক), লোকাস ক্লোস্টেরমান, নিকলাস সুলে, ইয়োনাথান টাহ, মার্সেল হ্যালস্টেনবার্গ, ইকাই গুন্দোগান, জশোয়া কিমিচ, নেবরি, মার্কো রিউস, ইউলিয়ান ব্রান্ট, কাই হাভেরৎজ।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

জার্মানি,ফুটবল,আর্জেন্টিনা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত