Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
  • ||

জাদেজা কেড়ে নিলেন সাকিবের স্থান

প্রকাশ:  ০৮ অক্টোবর ২০১৯, ১৫:৫১
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

সাকিব আল হাসানকে টপকে টেস্ট অলরাউন্ডার র‌্যাংকিং তালিকায় শীর্ষে এখন রবীন্দ্র জাদেজা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্টের দুই ইনিংসে ৭০ রান এবং ৬ উইকেট নিয়ে ৩৯৮ রেটিং পয়েন্ট নিয়ে ভারতীয় তারকা উঠে এসেছেন দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে নেমে যাওয়া সাকিবের রেটিং ৩৯৭। ৪৭২ রেটিং নিয়ে দীর্ঘদিন ধরে টেস্ট অলরাউন্ডারের শীর্ষস্থানে আছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে ৮ উইকেটে নিয়ে টেস্ট বোলারদের র্যাংকিংয়ে শীর্ষে দশে ফিরেছেন রবিনচন্দ্র অশ্বিন। ভারতীয় অফ-স্পিনার চার ধাপ এগিয়ে ১৪ থেকে ১০ নাম্বার স্থান দখল করেছেন। টেস্ট ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে সবচেয়ে বড় লাফ দিয়েছেন রোহিত শর্মা। সাদা পোশাকে প্রথমবারের মতো ওপেনিংয়ে নেমে প্রোটিয়াদের বিপক্ষে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করে ব্যাটসম্যানদের র্যাংকিংয়ে ৩৬ থেকে ১৭ নাম্বারে জায়গা করে নিয়েছেন তিনি। এছাড়া ক্যারিয়ার সেরা ২১৫ রানের ইনিংস খেলে ৩৮ থেকে ২৫ নাম্বারে ওঠে এসেছেন মায়াঙ্ক আগরওয়াল।

ভারতীয় পেসার মোহাম্মদ শামি দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিয়ে দুই ধাপ এগিয়ে টেস্ট বোলারদের র‌্যাংকিংয়ে ১৬তম স্থানে জায়গা করে নিয়েছেন সতীর্থদের র্যাংকিংয়ে উন্নতি হলেও পয়েন্ট হ্রাস পেয়েছে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির। ২০১৮ সালের জানুয়ারির পর প্রথমবারের ৯০০ পয়েন্টের নিচে নেমে গেছেন তিনি। টেস্টে শীর্ষে থাকা স্টিভেন স্মিথের সঙ্গে কোহলির পয়েন্ট ব্যবধান এখন ৩৮।

পূর্বপশ্চিমবিডি-এনই

আইসিসি র‍্যাঙ্কিং,র‌্যাংকিং,সাকিব,জাদেজা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত