Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
  • ||

সঙ্গিনী থাকলে আরও ভালো খেলতে পারে ছেলেরা: সানিয়া

প্রকাশ:  ০৪ অক্টোবর ২০১৯, ১২:৫৫
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

বিদেশ সফরে ক্রিকেটারদের পরিবার বা বান্ধবীকে সঙ্গে থাকার অনুমতি না দেওয়ার সিদ্ধান্তকে একহাত নিলেন টেনিস তারকা সানিয়া মির্জা। সঙ্গে তার বক্তব্য, বিরাট কোহালি শূন্য করলে আনুশকা শর্মাকে দায়ী করা হয়, এটা অর্থহীন।

নয়াদিল্লিতে একটি অনুষ্ঠানে সানিয়া বলেন, অনেক দলের ক্ষেত্রেই দেখি, যার মধ্যে ক্রিকেট দলও রয়েছে, যে স্ত্রী বা বান্ধবীকে সফরে নিয়ে যাওয়ার অনুমতি নেই। তাতে দলের ছেলেদের মনঃসংযোগ নষ্ট হবে। এর অর্থ কী? মেয়েরা এমন কী করে যে, ছেলেদের মনঃসংযোগে ব্যঘাত ঘটবে? আসলে এই ধারণাটা একটা গভীর সমস্যা থেকে উঠে এসেছে। যেখানে বলা হয়, মহিলারা মন বিক্ষিপ্ত করে দেয়, সে কখনও শক্তি হয়ে উঠতে পারে না।

বিশ্বকাপে পাকিস্তানের হারের জন্য তাকে দায়ী করা নিয়ে প্রশ্ন করলে সানিয়া বলেন, ‘আমি তো ওদেশের মেয়েও নয়, আমার আর কী ক্ষমতা থাকতে পারে।

এই প্রসঙ্গেই সানিয়া বিরাট-আনুশকা নিয়ে বলেন, বিরাট যদি শূন্য রান করে, তা হলে অনুষ্কা শর্মাকে দায়ী করা হয়। বিরাটের শূন্য করার সঙ্গে অনুষ্কার কী সম্পর্ক? এর কোনও অর্থ হয় না।

তার মন্তব্য, এটা প্রমাণ হয়ে গিয়েছে যে দলগত খেলায় পুরুষরা সফর চলাকালীন স্ত্রী, বান্ধবী, পরিবার সঙ্গে থাকলে আরও ভালো পারফর্ম করতে পারে। কারণ নিজের ঘরে আসার পরে তারা আরও খুশি হয়ে ওঠে। ওদের আর শূন্য ঘরে ফিরে আসতে হয় না তখন। একসঙ্গে নৈশভোজেও যেতে পারে। স্ত্রী বা সঙ্গিনী সঙ্গে থাকলে সেটা সেই খেলোয়াড়কে আরও সমর্থন, ভালোবাসা দেয়।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

টেনিস,তারকা,সানিয়া মির্জা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত