Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
  • ||

সব ফরম্যাটে সরফরাজের নেতৃত্ব দেখতে চান না আফ্রিদি

প্রকাশ:  ২০ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৪৪ | আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৯, ১৯:১৭
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়ক সরফরাজ আহমেদকে টেস্টের দায়িত্ব ছাড়ার পরামর্শ দিয়েছেন শহীদ আফ্রিদি। দলটির সাবেক অধিনায়ক আফ্রিদি মনে করেন, তিন ফরম্যাটের দায়িত্ব সরফরাজের জন্য বাড়তি চাপ। যা তাঁর খেলায় প্রভাব ফেলে।

২০১৭ সালে মিসবাহ-উল-হকের অবসরের পর পাকিস্তানের তিন ফরম্যাটের দায়িত্ব পান সরফরাজ। কিন্তু দীর্ঘ পরিসরের ক্রিকেটে অধিনায়কত্ব নিয়ে সমালোচনার মুখে পড়তে হয়েছে তাঁকে। আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে সরফরাজের নেতৃত্বাধীন পাকিস্তানের অবস্থান ৭ নম্বরে।

ওয়ানডে এবং টি-টোয়েন্টি ফরম্যাটে ভালো অবস্থানে রয়েছে দলটি। সীমিত ওভারের ক্রিকেটে বেশ সফল অধিনায়ক সরফরাজ। তাই তাঁকে সাদা বলের ক্রিকেটে নেতৃত্ব দেয়ার উপদেশ দিয়েছেন আফ্রিদি।

পাকিস্তানের সাবেক এই তারকার মতে, 'আমি মনে এটা সরফরাজের জন্য ভালো যদি সে টেস্টে অধিনায়কত্ব না করে। কারণ তিন ফরম্যাটে অধিনায়কত্ব তাঁর জন্য বোঝা হয়ে দাঁড়ায়। সে সীমিত ওভারের ক্রিকেটের জন্য অনেক সফল একজন অধিনায়ক।'

আইসিসির ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে ৬ নম্বর এবং টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে অবস্থান করছে পাকিস্তান। আফ্রিদি ছাড়াও পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার জহির আব্বাসও সরফরাজকে একই পরামর্শ দিয়েছেন।

আব্বাস বলেছেন, 'আমার মনে হয় না তিন ফরম্যাটে অধিনায়কত্বের চাপ সে মানিয়ে নিতে পারছে। তার জন্য ভালো শুধু ওয়ানডে এবং টি-টোয়েন্টি ফরম্যাটে মনোযোগ দেয়া। টেস্ট ক্রিকেট সবচেয়ে কঠিন ফরম্যাট। এই ফরম্যাটে অধিনায়কত্ব করা এতো সহজ নয়। সরফরাজের উচিত ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে নজর দেয়া।'

শহিদ আফ্রিদি,সরফরাজ আহমেদ,পাকিস্তান ক্রিকেট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত