Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬
  • ||

রেকর্ড নিয়ে ভাবেন না রিয়াদ

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৪২
ক্রীড়া প্রতিবেদক
প্রিন্ট icon

বিশ্বকাপের আগে থেকে রান খড়ায় ভুগছিলেন পঞ্চপান্ডবের অন্যতম সদস্য মাহমুদুল্লাহ রিয়াদ। বাংলাদেশকে নিদাহাস ট্রফিতে ফাইনালে তুলতে লঙ্কানদের বিপক্ষে শেষ বলে মারা ছক্কা ভুলে যায়নি নিশ্চয়ই কোনো ক্রিকেটপ্রেমী। বিশ্বকাপে বাংলাদেশের হয়ে প্রথম সেঞ্চুরিয়ান রিয়াদ ছিলেন তার ছায়া হয়ে ইংল্যান্ড বিশ্বকাপে। সেই রিয়াদই যেনো রান করা ভুলেই গেছেন। আশার খবর, রানে ফিরেছেন মাহমুদুল্লাহ। ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে অর্ধশতকের দেখা পেয়েছেন। চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি ক্যারিয়ারের চতুর্থ হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। এদিন ৬২ রানে সাজঘরে ফিরলেও দলকে বড় স্কোর গড়তে অবদান রাখেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

এই ফরম্যাটে ৩২ মাস পর হাফ সেঞ্চুরি করেছেন মাহমুদউল্লাহ। মাঝের ২৪ ইনিংসে বেশ কয়েকটি ভালো ইনিংস খেললেও তাকে অপেক্ষা করতে হয়েছে ৩২ মাস। এতো সময় পর হাফ সেঞ্চুরি করলেও ব্যক্তিগত সাফল্য নিয়ে মাথা ব্যথা নেই এই ডানহাতি ব্যাটসম্যানের। জানিয়েছেন, সব সময় দলের জন্য অবদান রাখার লক্ষ্য নিয়েই মাঠে নামেন তিনি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বলেন, ‘হাফ সেঞ্চুরি আমার কাছে কোন ম্যাটার করে না, ম্যাটার করে দল জিতেছে কিনা। আমি সব সময় দলের জন্য খেলার চেষ্টা করি। দলের জন্য অবদান রাখার চেষ্টা করি।

ব্যক্তিগত মাইলফলক নিয়ে আমাদের দলের কোনো খেলোয়াড় চিন্তা করে বলে আমার মনে হয় না। অনেক সময় আপনাকে ১০ বলে ৩০ রান করে ম্যাচ জেতাতে হয়, ওইটাও দলের জন্যই। আপনি যখন ম্যাচ জিতবেন সবাই ওটাকেই উৎসাহ দেবে।’

চলমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে হাফ সেঞ্চুরির খুব কাছ থেকে ফিরে আসতে হয়েছিল মাহমুদউল্লাহ রিয়াদকে। সেই ম্যাচের আক্ষেপ এই ম্যাচে দূর করেছেন তিনি।

পূর্বপশ্চিমবিডি/ এসএ

মাহমুদুল্লাহ রিয়াদ,ব্যক্তিগত রেকর্ড
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত