• বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

আগের ফরম্যাটে বিপিএল চায় খুলনা টাইটান্স

প্রকাশ:  ১৬ সেপ্টেম্বর ২০১৯, ২১:৩৮
ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী আসরের নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধু বিপিএল। এই আসরে থাকছে না কোনো ফ্র্যাঞ্চাইজি। কদিন আগেই এমন ঘোষণা দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবি তাদের সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেও বিপিএলের এবারের আসর ফ্র্যাঞ্চাইজিদের নিয়েই আয়োজনের দাবি জানিয়েছে খুলনা টাইটান্স। একইসঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বিপিএলের নামকরণ করায় বিসিবির প্রশংসা করেছেন খুলনা টাইটান্সের স্বত্বাধিকারী কাজী এনাম আহমেদ। তবে আসরটি আগের মডেলেই অনুষ্ঠিত হতে পারতো বলে মনে করেন তিনি।

এ প্রসঙ্গে কাজী এনাম বলেছেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বিভিন্ন জায়গাতে অনেক পোগ্রাম হচ্ছে, অনেক বড় ইভেন্ট হবে। বিসিবি চিন্তা করছে বিপিএলও বঙ্গবন্ধুর নামে হবে। এটা খুব ভালো উদ্যোগ। বোর্ড সভাপতিকে ধন্যবাদ, তিনি এভাবে চিন্তা করেছেন। তবে এ বিষয়ে আমরা আগে জানতাম না, সংবাদমাধ্যম থেকে আমরা জানতে পেরেছি। বিপিএল যে মডেলে এতোদিন হচ্ছিল, বঙ্গবন্ধুর নামে সেভাবেই হতে পারতো।’

বিপিএলের আগের আসরগুলোতে সরাসরি খেলোয়াড় দলে ভেড়ানোর সুযোগ ছিল। তাই ফ্র্যাঞ্চাইজি চাইলেই নিজেদের পছন্দের বিদেশি ক্রিকেটারদের দলে ভেড়াতে পারতো। এর ফলেই বিপিএলের মান বেড়েছে বলে মনে করেন খুলনা টাইটান্সের স্বত্বাধিকারী।

বিপিএলের ইতিহাসে এটাকে বড় সাফল্য হিসেবে তুলে ধরেছেন তিনি। ড্রাফটের মাধ্যমে ক্রিস গেইল, সুনীল নারিন, এবি ডি ভিলিয়ার্স, আন্দ্রে রাসেল, শহীদ আফ্রিদি এবং জস বাটলারদের মতো তারকা ক্রিকেটারদের দলে ভেড়ানো সম্ভব নয় বলে মনে করেন খুলনা টাইটান্সের এই স্বত্বাধিকারী।

এ প্রসঙ্গে কাজী এনামের ভাষ্য, ‘ভালো মানের বিদেশি ক্রিকেটারদের বিপিএলে খেলানোর পেছনে ফ্র্যাঞ্চাইজিদের একটা ক্রেডিড তো দিতেই হবে। ক্রিস গেইল বলেন, সুনীল নারিন, এবি ডি ভিলিয়ার্স , আন্দ্রে রাসেল, আফ্রিদি , জস বাটলার এরা কিন্তু এখানে এসেছে বিপিএল স্ট্রাকচারে সরাসরি সাইন করার বিষয় থাকার কারণেই। এখানে ফ্র্যাঞ্চাইজিদের বিশাল কৃতিত্ব, তারা ভালো বিদেশি ক্রিকেটারদের দলে ভেড়াতে পেরেছে। ড্রাফটের মাধ্যমে অনেক বড় খেলোয়াড় কিন্তু এখানে আসেনি।’

তিনি মনে করেন, ফ্র্যাঞ্চাইজিদের অংশগ্রহণের কারণেই বিপিএল নিয়ে উত্তেজনা তৈরি হয়। ফ্র্যাঞ্চাইজি ছাড়া আয়োজন করলে বিপিএল রং হারাবে বলে ধারণা কাজী এনামের। তাই বিষয়টি পুনরায় বিবেচনার জন্য বিসিবিকে অনুরোধ করেছেন তিনি।

পূর্বপশ্চিমবিডি/ এসএ

খুলনা টাইটান্স,কাজী এনাম,বিপিএল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Latest news
close