• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

বৃষ্টিতে পরিত্যক্ত হলো ভারত-দক্ষিণ আফ্রিকা টি-২০

প্রকাশ:  ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৫৫
স্পোর্টস ডেস্ক

পৃথিবীর সবচেয়ে সুন্দর স্টেডিয়ামগুলোর একটি ভারতের ধর্মশালা ক্রিকেট স্টেডিয়াম। ক্রিকেটের সবচেয়ে সুন্দর স্টেডিয়াম ধর্মশালা। সেই স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো দক্ষিণ আফ্রিকা-ভারত প্রথম টি-২০ ম্যাচের। বিশ্বকাপে হতাশাজনক পারফরমেন্সে যারপরনাই বিধ্বস্ত প্রোটিয়ারা। অপরদিকে ভারত বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে পারলেও নিউজিল্যান্ডের কাছে হেরে গিয়ে ফাইনালে যেতে ব্যর্থ হওয়ায় ব্যপক সমালোচনার মুখে পড়ে। বিশ্বকাপের পরে উইন্ডিজ সফরে গিয়ে উইন্ডিজদের সবগুলো ফরম্যাটে এক প্রকার উড়িয়ে দিয়ে নিজেদের ক্রিকেট মিশন শুরু করে রোহিত-কোহলিরা।

প্রোটিয়াদের ভারত সফরের প্রথম টি-২০ ভেসে গিয়েছে বৃষ্টিতে।এমন এক ভেন্যুতে ম্যাচটি, যেখানে সাধারণত বৃষ্টির বাগড়া কমই থাকে। কিন্তু আবহাওয়া পরিস্থিতি আগে থেকেই ছিল খারাপ। পূর্বাভাষই ছিল যে, বৃষ্টি হতে পারে। শেষ পর্যন্ত সেটাই হলো। ম্যাচ শুরুর কিছুক্ষণ আগে শুরু হয় বৃষ্টি। একটানা প্রবল বর্ষণে শেষ পর্যন্ত ম্যাচ পুরোটাই ভেসে গেলো। একটি বলও গড়াতে পারলো না মাঠে।

টি-২০ সিরিজের প্রথম ম্যাচে ভারতীয় সময় অনুযায়ী সন্ধ্যা সাড়ে ৬টায় টস অনুষ্ঠিত হওয়ার কথা। ৭টায় শুরু হওয়ার কথা ছিল ম্যাচ। বৃষ্টির জন্য সময়মত টস অনুষ্ঠিত হতে পারেনি। পিছিয়ে দেয়া হয় টস-টাইম। একটানা বৃষ্টি হলেও মাঠ কর্মীরা ক্রমাগত পিচ কভার থেকে পানি সরানোর কাঝে ব্যস্ত ছিলেন। যাতে বৃষ্টি থামলে মাঠ খেলার উপযুক্ত করে তুলতে সময় নষ্ট না হয়।

মাঝে বৃষ্টি কমলে ম্যাচ কর্মকর্তারা মাঠে নামার চেষ্টা করেন। কিন্তু আউটফিল্ডের অবস্থা দেখে তারা নিশ্চিত হয়ে যান, ম্যাচ আর মাঠে গড়ানো সম্ভব নয়। অগত্যা সময় নষ্ট না করে দু’দলকে ম্যাচ পরিত্যক্ত হওয়ার কথা জানিয়ে দেন ম্যাচ রেফারি স্যার রিচি রিচার্ডসন।

পূর্বপশ্চিমবিডি/ এসএ

ভারত,দক্ষিন আফ্রিকা,টি-২০
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত