Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬
  • ||
শিরোনাম

‘ওভাই’ কাপ যাবে কোন ভাইয়ের ঘরে?

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০১৯, ২১:২০
ক্রীড়া প্রতিবেদক
প্রিন্ট icon

বাংলাদেশ কাল মাঠে নামছে সাদা বলের ক্রিকেটে। লাল বলের ক্রিকেটে আফগানিস্তানের কাছে অসহায় আত্মসমর্পনের পরে রঙীন জার্সিতে কাল জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামছে টাইগাররা।

বাংলাদেশের অপর দুই প্রতিপক্ষ আফগানিস্তন ও জিম্বাবুয়ে। আফগানিস্তানতো প্রতিবেশি দেশ। জিম্বাবুয়ে অনেক দূরের হলেও ঢাকা শহর অন্য যে কোনো দলের থেকে বেশি পরিচিত আফ্রিকার এ দেশটির খেলোয়াড়দের কাছে। বাংলাদেশও খুব চেনা প্রতিপক্ষ মাসাকাদজা, উইলিয়ামসনের কাছে।

কাল টি-২০তে মাঠে নামার আগে আসরের ট্রফি উদ্বোধন করলেন তিন অধিনায়ক- সাকিব, মাসাকাদজা ও রশিদ। শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানে হাসিমুখেই ট্রফির ওপর থেকে কাপড় সরালেন তাঁরা। তিন অধিনায়কের সঙ্গে ট্রফিটি তুলে ধরেছেন সিরিজে স্পন্সর ‘ওভাই’-এর প্রধান নির্বাহী (সিইও) আনিস আহমেদ।

কাল থেকে শুরু হতে যাওয়া এই ক্রিকেট যুদ্ধের ফরম্যাটে নিঃসন্দেহে দুর্দান্ত আফগানরা। অনেকদিন খেলার মধ্যে না থাকা জিম্বাবুয়েকেও পিছিয়ে রাখারা উপায় নেই। বাংলাদেশের এই ফরম্যাটে দুর্বলতা থাকলেও ঘরের মাঠে প্রতিপক্ষের জন্য স্বাগতিকরা কঠিন প্রতিপক্ষ। সবমিলিয়ে একটা প্রতিযোগিতাপূর্ণ সিরিজ আশা করতেই পারে ক্রিকেট ভক্তরা।

আইসিসির টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে জিম্বাবুয়ে আছে ১৪ নম্বরে। তাদের ৭ ধাপ ওপরে আফগানিস্তানের অবস্থান সাতে। আর বাংলাদেশ আছে ১০ নম্বরে।

ত্রিদেশীয় সিরিজের প্রথম তিনটি ম্যাচ ঢাকায়, বাকি তিন ম্যাচ খেলা হবে চট্টগ্রামে। প্রত্যেক দল পরস্পরের সঙ্গে দুটি করে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। সেরা দুটি দল খেলবে ফাইনাল। ২৪ সেপ্টেম্বরের ফাইনালটি হবে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে।

পূর্বপশ্চিমবিডি/ এসএ

ত্রিদেশীয় টি-২০ সিরিজ,ওভাই কাপ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত