Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
  • ||

ভারতীয় দলে ডাক পেলেন শুবমান গিল

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৩৮
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

মাত্রই উইন্ডিজ সফর শেষ করে এলো ভারতীয় ক্রিকেট দল। উইন্ডিজকে সব ফরম্যাটে গুড়িয়ে দিয়ে আত্মবিশ্বাসের চূড়ায় উঠে এবার নামবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারত। আর এতে চমক হিসেবে এসেছে শুবমান গিলের নাম। লোকেশ রাহুলের পরিবর্তে ভারতীয় এই তরুণকে সুযোগ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

বিশ্বকাপ থেকেই বাজে ফর্মের জন্য আলোচনায় ছিলেন লোকেশ রাহুল। সামর্থ্য অনুযায়ী খেলতে না পারায় দলের বাইরে যেতে হলো তাকে। তার পরিবর্তে দলে ডাক পাওয়া শুবমান গিল আছেন দারুণ ছন্দে। দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিপক্ষে সম্প্রতি খেলা অনানুষ্ঠানিক টেস্টে দুই ইনিংসে ৯০ ও ৫ রান করেন। ১৪ প্রথম শ্রেণির ম্যাচ খেলা শুবমান গিল ৭২.১৫ গড়ে করেছেন ১৪৪৩ রান। এমন পারফরমেন্সের সুবাদে দলে জায়গা পেলেন ভারতের ভবিষ্যৎ এই তারকা।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের জন্য ১৫ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ১৫ সদস্যের দলে সুযোগ পেয়েছেন শুবমান গিল। বাদ পড়েছেন লোকেশ রাহুল। ভারতের নির্বাচকমন্ডলীর চেয়ারম্যান এমএসকে প্রসাদ নিশ্চিত করেছেন এই সিরিজে ওপেন করবেন রোহিত শর্মা। প্রস্তুতি ম্যাচের দলে অধিনায়ক হিসাবে আছেন রোহিত শর্মা।

৩ টেস্টের জন্য ভারতীয় স্কোয়াডঃ

ভিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে (সহ অধিনায়ক), হনুমা বিহারি, রিশাব পান্ট (উইকেটরক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদ্বীপ যাদব, মোহাম্মদ শামি, জাসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা ও শুবমান গিল।

পূর্বপশ্চিমবিডি/ এসএ

ভারতীয় ক্রিকেট বোর্ড,ভারত,শুবমান গিল,লোকেশ রাহুল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত