Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
  • ||

অবিস্মরণীয় বিদায়ী সংবর্ধনায় সিক্ত ভিনসেন্ট কোম্পানি

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৬:১৬
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

ভিনসেন্ট কোম্পানি! নামটি ফুটবল বিশ্বে মেসি, রোনালদো কিংবা নেইমারের মতো জনপ্রিয় না হলেও একদম অচেনা নয়। ভিনসেন্ট কোম্পানিকে হিংসা করতে পারেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কোম্পানিকে যেভাবে বিদায়ী সংবর্ধনা দিলো ম্যানচেস্টার সিটি তা ঈর্ষা করতে বাধ্য করবে যেকোনো খেলোয়াড়কে।

বেলজিয়াম ও ম্যানচেস্টার সিটির মাঠ মাতানো কিংবদন্তী খেলোয়াড় ভিনসেন্ট কোম্পানি সদ্যই বিদায় নিয়েছেন ইতিহাদ থেকে। ম্যানচেস্টার সিটি ছেড়ে যোগ দিয়েছেন নিজের দেশ বেলজিয়ামের ক্লাব আন্ডারলেখটের দলে। একই সাথে খেলোয়াড় এবং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন কোম্পানি। সাধারণত কোনো খেলোয়াড় দীর্ঘদিন কোনো ক্লাবে খেলার পরে তাকে সংবর্ধনা দেয়া হয়। কিন্তু কোম্পানিকে যা দিলো ম্যান সিটি তা অবিস্মরণীয়। কিছু কিছু খেলোয়াড়ের জন্য তা স্বপ্নের মতো। ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো তারকার ভাগ্যে জোটেনি এমন বিদায়ী সংবর্ধনা। অথচ রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়নস লিগের হ্যাট্টিক শিরোপা জিতিয়েছেন রোনালদো।

কোম্পানির সম্মানে আয়োজিত এই ম্যাচে কোম্পানি নিজেই হ্যামস্ট্রিং চোটের কারণে খেলতে পারলেন না। অথচ তাকে সম্মান জানাতে ইতিহাদ স্টেডিয়ামে এসেছিল ৫১ হাজার দর্শক। মাঠে নেমেছিলেন গ্যারি নেভিল, রায়ান গিগস ও অ্যাশলে কোলের মতো অবসরে যাওয়া কিংবদন্তিরা। ভিনসেন্ট কোম্পনিকে স্মরণীয় একটা দিন উপহার দিলেন তারা।

বেলজিয়াম ও ম্যানচেস্টার সিটি কিংবদন্তি কোম্পানি চলতি মৌসুমে ইতিহাদ ছেড়ে কোচ ও খেলোয়াড় হিসেবে যোগ দিয়েছেন বেলজিয়ামের ক্লাব আন্ডারলেখটে। ৩৩ বছর বয়সী সেন্টার-ব্যাককে সম্মান জানাতে ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান ও সাবেক খেলোয়াড়দের নিয়ে একটি ‘টেস্টিমোনিয়াল’ ম্যাচের আয়োজন করা হয়েছিল।

কোম্পানির ম্যানচেস্টার সিটি লিজেন্ড ইলেভেন বনাম প্রিমিয়ার লিগ লিজেন্ডের মধ্যে হওয়া ম্যাচটি ড্র হয়েছে ২-২ গোলে। নিজে মাঠে না নামলেও কোম্পানির দলে ছিলেন তার সাবেক ক্লাব সতীর্থ ও বর্তমান সিটি তারকারা। দলটিতে ছিলেন সার্জিও আগুয়েরো, সামির নাসরি, লেসকটরা। খেলার কথা থাকলেও মাঠে নামেননি সিটির ‘কাল্ট হিরো’ মারিও বালোতেল্লি।

প্রিমিয়ার লিগ লিজেন্ড স্কোয়াডে ছিলেন নেভিল, গিগস, কোল, রবি কিন ও রবিন ফন পার্সির মতো সাবেক কিংবদন্তি ফুটবলাররা।

এই প্রীতি ম্যাচে সিটিজেন সাবেক বুলগেরিয়ান উইঙ্গার মার্তিন পেত্রোভের গোলে এগিয়ে যায় ম্যানসিটি। প্রিমিয়ার লিগ লিজেন্ডদের সমতায় ফেরান রবি কিন। এরপর ফন পার্সির গোলে এগিয়ে যায় তারা। তবে কোম্পানির দলকে হেড থেকে গোল করে ড্র এনে দেন সিটির সাবেক জিম্বাবুইয়ান স্ট্রাইকার বেনজানি।

সিটি লিজেন্ডের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন ইতিহাদের বর্তমান কোচ পেপ গার্দিওলা এবং প্রিমিয়ার লিগ লিজেন্ডের কোচ ছিলেন বেলজিয়ামের কোচ রবার্তো মার্তিনেজ।

কোম্পানিকে সম্মান জানাতে সিটির ট্রেইনিং ক্যাম্পাসের নাম রাখা হয়েছে ভিনসেন্ট কোম্পানি ক্রিসেন্ট। বেলজিয়ান তারকার মোজাইক করা একটি ছবিও স্থাপন করা হয়েছে তাতে।

পূর্বপশ্চিমবিডি/ এসএভিনসেন্ট

ভিনসেন্ট কোম্পানি,ম্যানচেস্টার সিটি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত