Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
  • ||

আর্জেন্টিনার জয়ের দিনে হেরে গেলো ব্রাজিল

প্রকাশ:  ১১ সেপ্টেম্বর ২০১৯, ১৩:২৪
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

সারাবিশ্বের ক্লাব ফুটবলে চলছে আন্তর্জাতিক ম্যাচের জন্য বিরতী। ফুুটবলাররা ফিরে গেছেন তাদের নিজ নিজ দেশের হয়ে খেলতে। খেলায় ফিরেছেন ক্লাব ফুটবলে নাটক জমিয়ে আশাহত করা ব্রাজিল বরপুত্র নেইমার জুনিয়র। মাঠে নেমেই তার গোলে প্রথম ম্যাচে কলম্বিয়ার সাথে ড্র করে মান বাঁচিয়ছিলো কোপা চ্যাম্পিয়ন ব্রাজিল। কিন্তু এবার আর পারেননি নেইমার। পেরুর বিপক্ষে ম্যাচে ব্রাজিল হেরেছে ১-০ গোলের ব্যবধানে।

নেইমার, রোনালদো মাঠে নামলেও মাঠে নামেননি বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসি। তবে মেসি না থাকায় আর্জেন্টিনার কোনো সমস্যা হয়নি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে। মেক্সিকোকে ৪-০ গোলে হারিয়েছে লিওনেল স্কালোনির শিষ্যরা। সার্জিও আগুয়েরো-লিওনেল মেসির অনুপস্থিতিতে দায়িত্ব কাঁধে তুলে নেন লাওতারো মার্টিনেজ। তার হ্যাট্টিকে বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

বুধবার (১১ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকালে অনুষ্ঠিত ম্যাচে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে পেরু। ম্যাচজুড়ে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শেষের দিকে পেরুর জয় নিশ্চিত করা গোলটি করেন লউস আব্রাহাম।

যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলসে শুরু থেকেই দুর্দান্ত ছিল ব্রাজিল-পেরু। আক্রমণ-পাল্টা আক্রমণের লড়াইয়ে বল দখলেও সমানে সমান ছিল দুই দল। গোলের দেখা না পেয়ে বিরতির পর নেইমার, কাসেমিরো, ফিলিপ কুতিনহোদের মাঠে নামান ব্রাজিল কোচ তিতে। কিন্তু তাতেও লাভ হলো না। বড় তারকারা পেরুর হাত থেকে বাঁচাতে পারেননি ব্রাজিলকে। উল্টো ৮৫তম মিনিটে আব্রাহামের করা গোলে হেরে যায় ব্রাজিল।

ব্রাজিল ম্যাচের ঠিক আগেই দিনের প্রথম ম্যাচে মেক্সিকোকে ৪-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। দলের হয়ে হ্যাটট্রিক করেছেন লাওতারো মার্টিনেজ। বাকি গোলটি করেন লিয়ান্দ্রো পারেদেস। তারকা ফরোয়ার্ডদের অনুপস্থিতিতে জ্বলে উঠেন লাওতারো মার্টিনেজ। আর্জেন্টিনার ২২ বছর বয়সী এ ফরোয়ার্ড করলেন তাঁর প্রথম হ্যাটট্রিক। চলতি বছরে আর্জেন্টিনার হয়ে মোট ৯ ম্যাচে আট গোল করলেন মার্টিনেস। সঙ্গে জালের দেখা পান লিয়ান্দ্রো পারেদেস। তাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মেক্সিকোর বিপক্ষে সহজ জয় তুলে নেয় আর্জেন্টিনা।

পূর্বপশ্চিমবিডি/ এসএ

ব্রাজিল,আর্জেন্টিনা,মার্টিনেজ,পেরু
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত